হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

অপরাধ

নিজাম উদ্দিন : র‌্যাব-২ এর অভিযানে রাজধানীর শ্যামলী এলাকা হতে ৩৫ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়।


বিজ্ঞাপন

সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের একটি বড় চালান সীমান্ত এলাকা হতে ট্রাকে যোগে সাভার হয়ে রাজধানী ঢাকার উদ্দেশ্যে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদক চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে। উক্ত মাদকের চালানটি আটকের নিমিত্তে ২৫/০৫/২০২১ ইং তারিখ ১১.১৫ ঘটিকায় র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানী ঢাকার শেরেবাংলা নগর থানাধীন শ্যামলী (মিরপুর রোড) এলাকার আল আমিন আপন হাইটস এর সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোষ্ট স্থাপন করে আন্তঃ জেলা মাদক কারবারী চক্রের সদস্য ১। মোঃ শহীদ(৪৫),পিতা- মৃত আব্দুল মজিদ, জেলা- রাজশাহী, ২। মোঃ ইন্নাফাজেল মাসুদ(২৫) পিতা- মোঃ শফিকুল ইসলাম, জেলা- রাজশাহী কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীদেরকে হেরোইনের চালান সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে গাড়িতে হেরোইন আছে বলে স্বীকার করে। তাদের দেওয়া তথ্য মতে গাড়ির চালকের সিটের পিছনে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩৫ লক্ষ টাকা মূল্যের ৩১৬ গ্রাম হেরোইন পাওয়া যায়। প্রাথমিক অনুসন্ধান ও আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়,
তারা দীর্ঘ দিন ধরে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদক কারবারীদের নিকট হস্তান্তর করে। তাদের অন্যান্য সহযোগীরা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে নিয়ে আসে এবং আইন-শৃংখলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে পৌঁছানোর জন্য পণ্যবাহী গাড়ী ব্যবহারের কৌশল অবলম্বন করে থাকে বলে জানায়। গ্রেফতারকৃত আসামীদের থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।