রাজধানীতে জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ১

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার বাড্ডা থানাধীন মেরুল বাড্ডা হাজ্বী জয়নব উদ্দিন লেন এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৫০,২৮,০০০/- (পঞ্চশ লক্ষ আটাশ হাজার) টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ জাল টাকা সরবারহকারী চক্রের ০১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।


বিজ্ঞাপন

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ নাইমুল হাসান তৌফিক (২১) বলে জানা যায়। এসময় তার নিকট থেকে জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ০১টি ল্যাপটপ, ০১ টি প্রিন্টার, ০১টি মোবাইল ফোন ও নগদ ৪,৮২০/- টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীতে জাল নোট প্রস্তুতকারী একটি সক্রিয় চক্র জালনোট তৈরি করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিপনন করে আসছে। এই চক্রটিকে গ্রেফতারের উদ্দেশ্যে র‌্যাব-১০ একটি গোয়েন্দা দল নিয়োগ করে।

এরই ভিত্তিতে মঙ্গলবার ২২ শে জুন, আনুমানিক রাত ১০ টা ৫ মিনিটে ঘটিকায় রাজধানী ঢাকার বাড্ডা থানাধীন মেরুল বাড্ডা হাজ্বী জয়নব উদ্দিন লেন এলাকায় একটি অভিযান পরিচালনা করে ১০০০, ৫০০, ১০০, ৫০ টাকা মানের সর্বমোট ৫০,২৮,০০০/- (পঞ্চশ লক্ষ আটাশ হাজার) টাকা সমমূল্যের জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ মোঃ নাইমুল হাসান তৌফিক (২১) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি একজন একটি সংঘবদ্ধ জাল নোট প্রস্তুতকারী চক্রের সক্রিয় সদস্য।

সে প্রায় ২/৩ বছর যাবৎ এই জাল নোট চক্রের সাথে জড়িত হয়ে জাল নোট প্রস্তুত করে আসছে। প্রতি এক লক্ষ টাকা জাল নোট ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকায় বিক্রি করে আসছিল।

সে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহ করার উদ্দেশ্যে এই বিপুল পরিমান জাল টাকা তৈরি করছিল বলে জিজ্ঞাসাবাদে জানা যায়।

এই সংঘবদ্ধ দলের বাকি সদস্যদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।