টঙ্গীতে বিদেশী পিস্তল ও মাদকসহ ৪ ডাকাত গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাস, খুনী, বিপুল পরিমান অবৈধ অস্ত্র গোলাবারুদ উদ্ধার, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে এবং সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।


বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় গত শনিবার ২৬ জুন, আনুমানিক ২টা ১০ মিনিটে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জিএমপি’র টঙ্গীপূর্ব থানাধীন সরকারবাড়ী রোডের পূর্ব আরিচপুর এলাকায় কতিপয় অস্ত্রধারী ডাকাত অস্ত্রে-স্বস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি জিএমপি’র টঙ্গীপূর্ব থানাধীন সরকারবাড়ী রোডের পূর্ব আরিচপুর এলাকাস্থ জনৈক বাপ্পীর অফিস কক্ষে অভিযান পরিচালনা করে অস্ত্রধারী ডাকাত ও মাদক ব্যবসায়ী মোঃ আরিফুল ইসলাম বাপ্পি @ পিস্তল বাপ্পি (২৭), পিতা-হারুনুর রশিদ আরফান, জেলা- গাজীপুর, মোঃ নূর হোসেন সাগর (২১), পিতা-আবু তাহের, জেলা-চাঁদপুর, মোঃ সোহেল হাওলাদার (৩৫), পিতা-মৃত মোকশেদ আলী, জেলা-গাজীপুর, মোঃ হিরা মিয়া (২৪), পিতা-মোঃ আব্দুল মোতালেব, জেলা-জামালপুর’দেরকে গ্রেফতার করে এবং র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ধৃত আসামীদের সহযোগী ২/৩ জন পালিয়ে যায়।

এসময় ধৃত আসামীদের নিকট হতে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি পিস্তল সাদৃশ্য লাইটার, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড গুলি, ১,৪০০ পিস ইয়াবা ট্যাবলেট, ০১ টি ল্যাপটপ, ০২টি রামদা, ০১টি ছোরা, ০১টি দেশীয় তৈরী চাইনিজ কুড়াল, ০৮ টি মোবাইল ফোন এবং নগদ-৬,৬০০/-টাকা উদ্ধার করা হয়।

ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, মোঃ আরিফুল ইসলাম বাপ্পি @ পিস্তল বাপ্পি গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকার একজন মাদক সম্রাট।

সে এলাকায় মাদক ব্যবসাসহ সন্ত্রাসী কর্মকান্ডের সহিত জড়িত। বর্ণিত এলাকায় কোন ব্যক্তি তার মাদক ব্যবসার বিরুদ্ধে প্রতিবাদ করলে ধৃত আসামীরা অবৈধ পিস্তল প্রদর্শন করে বিভিন্ন ধরনের ভয়ভীতি, হুমকি ধামকি প্রদর্শন করে আসছিল।

ধৃত আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবত গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকায় ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসাসহ সাধারণ মানুয়ের সম্পত্তি জবর দখল ছাড়াও বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছিল মর্মে স্বীকার করে।

ধৃত আসামী মোঃ আরিফুল ইসলাম বাপ্পি @ পিস্তল বাপ্পি’সহ তার সহযোগীদের র‌্যাব গ্রেফতার করায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।