মরহুম আবদুল বাকী ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের পাহাড়তলী ১২ নং সরাই পাড়া ওয়ার্ডে সড়কে প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে মরহুম আবদুল বাকী ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

আজ ৩০ জুন দুপুর বারটায় পাহাড়তলী সরাই পাড়া সংলগ্ন সড়কের পাশে বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ফাউন্ডেশনের প্রধান পরিচালিকা ও চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের নেত্রী জেসমিন আক্তার জেসি।

এ সময় আরো উপস্থিত ছিলেন,রুজি আক্তার,সুমি আক্তার,নাসরিন আক্তার,মোঃ শফিউল্লাহ, মোঃ ইব্রাহিম, মোমেনা আক্তার,নিশাত প্রমুখ।

ফাউন্ডেশনের পরিচালিকা জেসি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের আন্তরিক অনুপ্রেরণায় নগরীর পাহাড়তলীর বার কোয়ার্টারস্হ উন্মুক্ত স্হানে উদ্দ্যোগে ধারাবাহিক বৃক্ষরোপন কর্মসুচি বাস্তবায়নের চেষ্টা করছি।

তিনি আরো বলেন, মানুষ আর জীববৈচিত্র্যের সুরক্ষা নিশ্চিত করতে ঘরে বাইরে পতিত জায়গায় বেশি করে গাছ লাগাতে হবে। সবাইকে এ ধরণের বৃক্ষ রোপণ কর্মসূচি চলমান রাখতে হবে।সরকারের পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে এবং বিভিন্ন সংগঠন-সংস্থাগুলোকে বৃক্ষ রোপনের মতো মহৎ কাজে এগিয়ে আসতে হবে। আগামীতে চট্টগ্রাম শহরের প্রত্যেক এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।