প্রকল্পর বাস্তবায়নে সক্ষমতায় বাংলাদেশের প্রশংসা

আন্তর্জাতিক জাতীয়

নিজস্ব প্রতিনিধি : আন্তর্জাতিক উন্নয়ন তহবিল (আইএফএডি) এর রাষ্ট্রপতি গিলবার্ট এফ। হ্যাংবো বাংলাদেশের উল্লেখযোগ্য বাস্তবায়ন ক্ষমতার জন্য অত্যন্ত প্রশংসা করেছেন এবং উল্লেখ করেছেন যে দেশটি বর্তমানে বিশ্বব্যাপী আইএফএডের বৃহত্তম পোর্টফোলিও এবং সেরা অনুশীলনের একটি সেরা পারফর্মিং পোর্টফোলিও রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে। 2021 সালের 05 জুলাই একটি অনুষ্ঠানে তিনি তার গভীর প্রশংসা ভাগ করে নেন, যা ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মোঃ শামীম আহসান তাকে আইএফএডি-র স্থায়ী প্রতিনিধি হিসাবে স্বীকৃতি প্রদান করে।


বিজ্ঞাপন

আইএফএডি রাষ্ট্রপতিকে পুনরায় নিয়োগের জন্য অভিনন্দন জানিয়ে রাষ্ট্রদূত গ্রামীণ অঞ্চল ও বিশ্বজুড়ে প্রান্তিক মানুষগুলির উন্নয়নে তাঁর দুর্দান্ত কাজ চালিয়ে যাওয়ার গুরুত্বকে গুরুত্ব দিয়েছিলেন। তিনি COVID পরিস্থিতি সত্ত্বেও IFAD এর জন্য 1.55 বিলিয়ন মার্কিন ডলারের প্রতিশ্রুতি রেকর্ড স্তর অর্জন করতে IFAD রাষ্ট্রপতির গতিশীল নেতৃত্বের কথা তুলে ধরেন। উন্নয়নশীল দেশগুলি ২০২২-২৪ পুনরুক্তকরণ চক্র চলাকালীন প্রায় $.৮ বিলিয়ন মার্কিন ডলার loansণ এবং অনুদান পাবে।

মূল অবদান থেকে উন্নয়ন সহায়তা গ্রহণের পাশাপাশি সংস্থানগুলির চিত্তাকর্ষক ব্যবহারের সক্ষমতা বিবেচনা করে, চাহিদার ভিত্তিতে স্বল্প সংস্থান ছাড় দিয়ে orrowণ নেওয়া সম্পদ, জলবায়ু তহবিল এবং বেসরকারী খাতের উইন্ডোর মতো সদ্য নির্মিত তহবিল সহজেই অ্যাক্সেস করতে পারে। আইএফএডি এর নির্বাহী বোর্ড ও গভর্নেন্স স্ট্রাকচারের সক্রিয় প্রতিনিধিত্বের সাথে উল্লেখযোগ্য প্রকল্প বাস্তবায়ন ক্ষমতা সহ সর্বাধিক উন্নয়ন সহায়তা প্রাপ্ত বাংলাদেশ খুব কম দেশগুলির মধ্যে একটি- মিঃ গিলবার্ট যোগ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন যাত্রা তুলে ধরার সময় রাষ্ট্রদূত তাকে খাদ্য স্বনির্ভরতা অর্জনের পাশাপাশি কৃষি খাতে বাংলাদেশের অসামান্য কর্মক্ষমতা সম্পর্কে অবহিত করেন এবং বিশেষভাবে দেখা করতে আইএফএডি থেকে প্রয়োজনীয় সহায়তার দিকে দৃষ্টি আকর্ষণ করেন। এলডিসির স্ট্যাটাস থেকে স্নাতক হওয়ার পরে কৃষি ও খাদ্য সুরক্ষায় চ্যালেঞ্জগুলি।