গোপীবাগে স্থায়ী বাজার চায় এলাকাবাসী

অর্থনীতি জীবন-যাপন ঢাকা বানিজ্য রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গোপীবাগে নেই কোনো স্থায়ী বাজার। বারবার উচ্ছেদ করা হলেও দোকানদাররা ঝুঁকি নিয়ে বসেন রেললাইনের দুই পাশে। তাই স্থায়ী একটি বাজার চান এলাকাবাসী। সেই সঙ্গে রেলওয়ের বেষ্টনী দেয়া জায়গা থেকে চলাচলের জন্য কয়েক ফুট জায়গা ছেড়ে দেয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।
পদ্মা সেতুতে সংযোগের জন্য ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইন বরাবর শুরু হয়েছে কাজ। তাই কমলাপুর থেকে রেললাইনের দুই পাশে রেলওয়ের জমি দখলমুক্ত করা হয়েছে।
নির্মাণকাজের জন্য কমলাপুর টিটিপাড়া বস্তি থেকে স্বামীবাগ পর্যন্ত জমি দখলমুক্ত করেছে রেলওয়ে। এতে, রেললাইনের পূর্ব পাশের চলাচলের রাস্তা সংকুচিত হওয়ায়, স্থানীয়রা কয়েক ফুট জায়গা ছেড়ে দেয়ার দাবি জানিয়েছেন। গোপীবাগ, স্বামীবাগ, কেএম দাস লেন ও রামকৃষ্ণ মিশন রোড নিয়ে রাজধানীর ৩৯ নম্বর ওয়ার্ড। কয়েক লাখ জনসংখ্যার ওয়ার্ডটিতে নেই কোনো বৈধ বাজার। অনেক বছর ধরে রেললাইনের দুই পাশে রেলওয়ের জমিতে অবৈধ বাজার বসছে।
বাজারটি রেলওয়ে কর্তৃপক্ষ অনেকবার উচ্ছেদ করেছে। সবশেষ পদ্মা সেতু প্রকল্পের কাজ উপলক্ষে উচ্ছেদের পর জীবিকার তাগিদে আবারও কাঁটাতারের বেড়ার ভেতর বাজার বসাচ্ছেন দোকানদাররা।
তাই, বৈধ কোনো স্থানে স্থায়ী বাজার নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
নানা সীমাবদ্ধতা সত্ত্বেও সমস্যাগুলো সমাধানের আশ্বাস দিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক মনজু।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *