ঢাদসিক’র ১১ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৯ ভবনকে ৪ লক্ষ টাকা জরিমানা

অপরাধ রাজধানী

নিজস্ব প্রতিনিধি : এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ১১ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। অভিযানে মশার লার্ভা পাওয়ায় ২৮ নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়িকে ৩ লক্ষ ৮৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


বিজ্ঞাপন

সোমবার (২ অগাস্ট) দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর গ্রীন রোড ও নিউ ইস্কাটনে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২ এর মালিবাগ বাজার ও ফুলবাগ মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩ এর পশ্চিম ইসলামবাগ ও চকবাজারে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫ এর ধলপুর ও গোলাপবাগে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৬ এর আমুলিয়ায় শাহীন রেজা, অঞ্চল-৮ এর ডগাইরে কাজী হাফিজুল আমিন এবং অঞ্চল-১০ এর কদমতলি ও অঞ্চল-২ এর দক্ষিণ বনশ্রী এলাকায় বিকাশ বিশ্বাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়াও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) মধ্যে অঞ্চল-১ এর মেরীনা নাজনীন ধানমন্ডি ১, ২, ৩ ও ৪ এলাকার ৯৫টি বাড়িতে চিরুনি অভিযান পরিচালনা করেন।

আনিক-৩ এর আনিক বাবর আলী মীর লালবাগে, অঞ্চল-৪ এর আনিক মো. হায়দর আলী কাজি আলাউদ্দিন রোড, নর্থ সাউথ রোড ও রায় সাহেব বাজারে এবং অঞ্চল-৭ এর আনিক ড. মোহাম্মদ মাহে আলম দক্ষিণ মন্ডা এলাকায় অভিযান পরিচালনা করেন।

নাগরিক তথ্যের ভিত্তিতে প্রাপ্ত লালবাগস্থ পাস্তা কাবাবে এডিশ মশার লার্ভা পাওয়ায় আনিক-৩ বাবর আলী মীর ৫০ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতসমূহ এ সময় ৪১৪টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মোট ২৯টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ২৯টি মামলা দায়ের ও সর্বমোট ৩ লক্ষ ৮৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও এ সময় এডিস মশার লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় মোট ৩৫টি বাসা ও নির্মাণাধীন ভবনকে সতর্ক করা হয়।

এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।