নেত্রকোনায় ৫৪,০২,৯০০ টাকা মুল্যের ভারতীয় পোষাক সামগ্রী উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) কর্তৃক ৫৪,০২,৯০০/- টাকা মূল্যের ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা জব্দ করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বিজিবি’র নেত্রকোণা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) এর অধীনস্থ নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার ৫ নং লেংগুড়া ইউনিয়নে অবস্থিত লেংগুড়া বিওপি’র সুবেদার মোঃ শাহজাহান মৃধা এর নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহল দল কর্তৃক দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১১৭২ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উত্তর ফুলবাড়ি নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফাঁদ পেতে থাকে।

তথ্য অনুযায়ী ভারতের দিক হতে চোরাকারবারীদের মালামাল নিয়ে আসতে দেখে বিজিবি টহল দল তাদের ধাওয়া করে এবং পার্শ্ববর্তী ভরতপুর বিওপিকে বিষয়টি অবহিত করলে টহল দল দ্রুততার সাথে ঘটনাস্থলে উপস্থিত হয় এবং উভয় বিওপির টহল দল কর্তৃক হানা দিলে চোরাকারবারীরা মালামাল রেখে পালিয়ে যায়।

ঘটনাস্থল হতে ভারতীয় জর্জেট শাড়ি-১৫৫ পিস, ভারতীয় জেন্টস্ টি শার্ট-৩০ পিস, ভারতীয় থ্রি পিস-৪১ পিস, ভারতীয় জর্জেট চুমকি দিয়ে কাজ করা ওড়না-৭৪ পিস, ভারতীয় প্রিন্টের ওড়না-১০ পিস, ভারতীয় এমব্রয়ডারি করা থ্রি পিস-১৪৩ পিস, ভারতীয় লেহেঙ্গা-১৫২ পিস, ভারতীয় গিতিকা থ্রি পিস-০৩ পিস, ভারতীয় ওয়ান পিস-০৪ পিস, ভারতীয় ওড়না (বড়)-১৬৩ পিস, ভারতীয় সুতি কাপড়-১৩ পিস, ভারতীয় পিয়ানি শাড়ি-৫০৬ পিস, ভারতীয় শানজানা শাড়ি-৩২ পিস, ভারতীয় সুতি শাড়ি-৬৯ পিস, ভারতীয় হাতে কাজ করা শাড়ি-০৫ পিস এবং ভারতীয় জামদানী শাড়ি-২৯ পিস জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক সিজার মূল্য- ৫৪,০২,৯০০/- (চুয়ান্ন লক্ষ দুই হাজার নয়শত) টাকা।

জব্দকৃত ভারতীয় শাড়ী ও লেহেঙ্গা নেত্রকোণা কাষ্টমস্ অফিসে জমা করা হবে। উল্লেখ্য, কোন চোরাকারবারী আটক করা সম্ভব হয়নি।