মূল নকশার আলোকে পুরো সংসদ ভবনকে সাজানোর কাজ চলছে

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : মার্কিন স্থপতি লুই আইন কানের মূল নকশার আলোকে পুরো জাতীয় সংসদ ভবনকে সাজানোর কাজ চলছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি নূর-ই-আলম চৌধুরী এমপি। তিনি বলেন, মূল নকশার আলোকে সাজানোর পাশাপাশি সংসদ ভবনের পরিবেশ উন্নয়নে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তাদের নির্দেশনা অনুযায়ী সংস্কার কাজ শুরু হয়েছে।


বিজ্ঞাপন

বুধবার পার্লামেন্ট মেম্বারস ক্লাবের নবনির্মিত ক্যান্টিনের উদ্বোধনকালে তিনি একথা বলেন। এ সময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম ও মাহবুব আরা বেগম গিনি, পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাবেক সভাপতি আ স ম ফিরোজ, পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম, সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী, এ বি এম ফজলে করিম চৌধুরী, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, নাহিম রাজ্জাক, শফিকুল ইসলাম শিমুল ও নাহিদ ইজাহার খান এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এ সময় চীফ হুইপ বলেন, জাতীয় সংসদের অন্যতম গুরুত্বপূর্ণ স্থাপনা পার্লামেন্ট মেম্বারস ক্লাব। সম্প্রতি এই ক্লাবের পরিবেশকে মানসম্মত করতে আধুনিকায়ন করা হয়েছে। আধুনিকায়নের অংশ হিসেবে বৈদ্যুতিক জেনারেটর স্থাপন, নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপন, কম্পিউটার নেটওয়ার্কিং ব্যবস্থা উন্নতকরণ, পাবলিক এ্যাড্রেস কনফারেন্স সিস্টেম স্থাপন, জিমনেসিয়ামের আধুনিকায়ন এবং পার্লামেন্ট মেম্বারস ক্লাবের ভেরিএ্যাবল রেফ্রিজারেটর ফ্লো (ভিআরএফ) এসি স্থাপন করা হয়েছে।
উপস্থিত সংসদ সদস্যরা ফিতা কেটে নবনির্মিত ক্যান্টিনের উদ্বোধন করেন। পরে ক্যান্টিনে কেক কাটেন। এরআগে তারা পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সংস্কার কাজ ঘুরে দেখেন।