রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩সদস্য গ্রেফতার

অপরাধ

আজকের দেশ রিপোর্ট : রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা গুলশান বিভাগ।


বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলো মোঃ সজিব আহম্মেদ, মোছাঃ মর্জিনা আক্তার রনি ও মোঃ শরিফ হোসাইন। এসময় তাদের হেফাজত হতে ৪৭ টি ব্যাংকের চেক উদ্ধারমূলে জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা গুলশান বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ খলিলুর রহমান জানান, গত শুক্রবার মোঃ সজিব আহম্মেদকে আদাবর থানার নবোদয় হাউজিং হতে গ্রেফতার করা হয়।

সজিবের তথ্য মতে মোছাঃ মর্জিনা আক্তার রনিকে পল্লবীর কালসি থেকে এবং শরিফকে তেজগাঁও সাতরাস্তা মোড়ের ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সামনে থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় মর্জিনার বাসা হতে প্রতারনার মাধ্যমে আত্মসাৎকৃত টাকা এবং শরিফের নিকট থেকে ৪৭ টি চেক উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সজিব, শরিফ ও মর্জিনাদের নামে বিভিন্ন ব্যাংকে মোট ৭০টি একাউন্ট, ব্যাংকের চেক ও এটিএম কার্ড রয়েছে।

গ্রেফতারকৃতদের প্রতারণার ফাঁদ সম্পর্কে গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা প্রথমে কোন ব্যক্তিকে টার্গেট করে।

পরবর্তী সময়ে তাদের মধ্যে কেউ ব্যাংকের বড় কর্মকর্তা, কেউ কাস্টমস্ অফিসার, কেউ উচ্চ পদস্থ সরকারী কর্মকর্তার পরিচয় প্রদান করে কাউকে ব্যাংকে চাকুরী, কাউকে বড় ধরনের উপহার এবং নারী সদস্য প্রেমের অভিনয় করে বিভিন্ন লোভনীয় অফারের মাধ্যমে প্রলুদ্ধ করে ভুক্তভোগী ব্যক্তিদের নিকট থেকে ঐসব ব্যাংক একাউন্ট, চেক ও এটিএম কার্ডের মাধ্যমে টাকা আত্মসাৎ করে থাকে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত মর্জিনা, সজিব ও শরিফ প্রতারনা মাধ্যমে অর্জিত অর্থের পারসেন্টেস পেয়ে থাকে। এ প্রতারক চক্রটি বরিশালের এক ব্যক্তি থেকে প্রতারনার মাধ্যমে উনষাট লক্ষ টাকা, ঝিনাইদহের যুব উন্নয়ন এর এক কর্মকর্তার নিকট হতে প্রতরনার মাধ্যমে প্রায় আট লক্ষ টাকা এবং সাতক্ষীরার মসজিদের ইমাম সাহেবের নিকট হতে ২ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

এ সংক্রান্তে রাজধানীর মোহাম্মদপুর ও তেজগাঁও থানায় রুজুকৃত দুইটি মামলা গোয়েন্দা গুলশান বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী চুরি প্রতিরোধ টিমে তদন্তাধীন আছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

ডিএমপির গোয়েন্দা গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান বিপিএম (বার), পিপিএম-সেবা এর নির্দেশনায় সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ খলিলুর রহমান এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।