সিএমপির মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম এর সভাপতিত্বে সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

সভায় মানবিক কার্যক্রম ও অপরাধ দমনে পুলিশকে সহায়তার অংশ হিসেবে আবু নেওয়াজ (মাবুদ), মোঃ আলী, সোহেল মোঃ হাবিবুল্লাহ ও মোহাম্মদ ইদ্রিস কে বিশেষ সম্মাননা প্রদান করেন সিএমপি কমিশনার ।

গত ২৫ আগস্ট, সকাল আনুমানিক ৯ টা ২০ মিনিটে ডিউটিতে গমনরত অবস্থায় সার্জেন্ট মোঃ পারভেজ উদ্দিন কর্ণফুলী থানাধীন শাহ আমানত সংযোগ সেতু সড়ক স্থলে পৌছলে পিছন থেকে একটি মিনিট্রাক বেপরোয়া গতিতে তাকে ধাক্কা দিয়ে সেতুর টোলবার ভেঙে পালিয়ে যায়।

এসময় ঘটনাস্থলে অবস্থানরত আবু নেওয়াজ (মাবুদ) ও মোঃ আলী দৌড়ে ট্রাকটির পিছনে উঠে ট্রাকের ড্রাইভারকে আটকানোর চেষ্টা করে। এতে ড্রাইভার ট্রাকটিকে ফাজিলহাট নামক স্থানে রেখে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে পুলিশ ট্রাকটি আটক করে। নিজ জীবনের ঝুঁকি নিয়ে আবু নেওয়াজ (মাবুদ) ও মোঃ আলীর ঐকান্তিক প্রচেষ্টার স্বীকৃতিসরূপ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে তাদেরকে সম্মানিত করেন সিএমপি কমিশনার ।

এসময় দূর্ঘটনায় গুরুতর আহত সার্জেন্ট মোঃ পারভেজ উদ্দিনকে উদ্ধার করে নিজ গাড়ী যোগে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন সোহেল মোঃ হাবিবুল্লাহ। কয়েকদিনের টানা বর্ষণে চট্টগ্রাম নগরীর বিভিন্ন রাস্তা জলমগ্ন ছিল।

জনগণের জানমাল রক্ষার দায়িত্বে সদা নিয়োজিত পুলিশ সদস্যের জীবন রক্ষায় আন্তরিক প্রচেষ্টার স্বীকৃতিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে তাকে সম্মানিত করেন সিএমপি কমিশনার ।

এছাড়াও আকবরশাহ থানার খুন সহ ডাকাতির মামলায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহায়তা করেন মোহাম্মদ ইদ্রিস। এতে আকবর শাহ থানা পুলিশ অপরাধীদের ধরতে সমর্থ হয়।

অপরাধ দমনে সহযোগিতার স্বীকৃতিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে তাকেও সম্মানিত করেন সিএমপি কমিশনার।

সভায় সিএমপি কমিশনার তাঁর বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন।

রুজুকৃত মামলা ও অভিযোগ সমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে বলেন।

এছাড়াও করোনার প্রাদুর্ভাবকালীন সময়ে সবাইকে দায়িত্ব পালনের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেন।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ শামসুল আলম, উপ-পুলিশ কমিশনার(সদর) মোঃ আমির জাফর সহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার সহ সকল থানার অফিসার ইনচার্জগণ ও বিভিন্ন স্তরের পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।