১০ লাখ টাকা ছিনতাইয়ের নাটক করেও শেষ রক্ষা হলো না পিয়নের

অপরাধ

অবশেষে ১০ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ২
নিজস্ব প্রতিনিধি : প্রাপ্ত অভিযোগে জানা গেছে, মোঃ আব্দুল রহিম @ রিপন (৩১) ক্লিফটন গ্রুপে ফিনিশিং বিভাগে পিয়ন পদে কর্মরত ছিল।


বিজ্ঞাপন

অফিসের পিয়নরা প্রায় সময় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে নগদ টাকা উত্তোলন পূর্বক অফিসে জমা দিত।

এরই ধারাবাহিকতায় গত ১২ সেপ্টেম্বর দুপুর অনুমান ১ টা ১০ মিনিটে আব্দুল রহিমকে হিসাবরক্ষক মোঃ সাহেদ, নগদ ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকার চেক হতে টাকা উত্তোলন করার জন্য দিলে উক্ত চেক নিয়ে সে ব্র্যাক ব্যংকে যায়।

সে উক্ত চেক নিয়া ব্যাংকে গেলেও দুপুর অনুমান ১ টা ৩০ মিনিটে ব্র্যাক ব্যাংক থেকে বাহির হয়ে অফিসে আর ফিরে আসে নাই। অফিসের মহাব্যবস্থাপক জনাব ওয়াহিদ (৪২) ব্র্যাক ব্যাংকের কাজীর দেউরী শাখায় গিয়া তাকে খোঁজাখুঁজি করেও না পাওয়া যায় নি।

গত ১২ সেপ্টেম্বর দুপুর অনুমান ১ টা ৩০ মিনিটে কোতোয়ালী থানাধীন কাজীর দেউরীস্থ ব্রাক ব্যাংকের অফিসে গিয়ে নগদ ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা উত্তোলন করে অফিসের হিসাবরক্ষক মোঃ সাহেদ এর নিকট জমা না দিয়ে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করতঃ অসাধুভাবে অর্থ আত্মসাৎ করায় মোজাম্মেল হক এজাহার দায়ের করলে তার বিরুদ্ধে ১টি নিয়মিত মামলা রুজু হয়।

অভিযুক্ত ব্যক্তি টাকা উত্তোলনের পর পুলিশ পরিচয় দিয়ে দুইজন লোক তার থেকে উক্ত টাকা নিয়ে যায় বলে দাবী করলেও তার দেওয়া তথ্য মতে ছায়া তদন্ত করে ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে প্রদত্ত ঘটনার সাথে মিল না পাওয়ায় তাকে আরো ব্যাপক এবং নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে ব্যাংক থেকে উত্তোলন করা নগদ ১০,০০,০০০/- টাকা আত্মসাৎ করেছে বলে স্বীকার করে।

পরবর্তীতে তাকে গত মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর আদালতে সোপর্দ করে ১ (এক) দিনের রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামী আত্মসাৎকৃত ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা, মানিব্যাগ ও মোবাইল ভর্তি একটি ব্যাগ টাইগার পাস রেলওয়ে কলোনী এলাকায় তার বন্ধু মোঃ সেলিম এর নিকট নিরাপদ হেফাজতে রেখেছে বলে জানায় এবং তারা পরস্পর যোগসাজশে ঘটনাটি সংঘটন করেছে বলে স্বীকার করে।

আসামীর দেওয়া তথ্য ও দেখানো মতে উক্ত মামলার তদন্তকারী অফিসার এসআই/মোঃ ইকবাল হোসেন ভূঁইয়া সঙ্গীয় অফিসার ফোর্স নিয়ে গতকাল বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ৯ টা ১০ মিনিটের সময় খুলশী থানাধীন টাইগারপাস রেলওয়ে কলোনী এলাকা থেকে মোঃ সেলিম (৩৫) কে গ্রেফতার করে।

গ্রেফতার কৃত আসামি মোঃ সেলিম (৩৫) কে জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার কথা স্বীকার করে এবং তার দেখানো মতে তার ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে আলমারীর ভিতর রক্ষিত লকারের ভিতর হইতে নগদ ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা, আসামীর ব্যবহৃত মোবাইল ফোন, ও মানিব্যাগ ভর্তি ১টি ব্যাগ উদ্ধার করে।