রামুতে ৭টি সোনার বারসহ গ্রেফতার ১

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রামু ব্যাটালিয়ন কর্তৃক কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্ট থেকে ১ জন আসামীসহ ৭০,০০,০০০/- (সত্তর লক্ষ) টাকা মূল্যের ১.১৬২ কেজি ওজনের ৭টি স্বর্ণের বার আটক, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, গতকাল বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর আন্তজার্তিক চোরাচালানী চক্র বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে অবৈধভাবে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করে কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্ট অতিক্রম করতে পারে।

উক্ত সংবাদের প্রেক্ষিতে নায়েব সুবেদার মোঃ মাহমুদুল হাসান এর নেতৃত্বে মরিচ্যা বাজার, মরিচ্যা গোয়ালিয়া রোড, মরিচ্যা যৌথ চেকপোস্টসহ গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশী কার্যক্রম জোরদার করা হয়।

আনুমানিক ১০ টায় একটি সিএনজিটি মরিচ্যা যৌথ চেকপোস্টে আসলে গোয়েন্দা তথ্য অনুযায়ী সিএনজি যাত্রী মোঃ রিফাত (২০), পিতা- আব্দুর রশিদ, গ্রাম-তমব্রু পশ্চিমকুল, পোস্ট- বালুখালী, থানা-নাইক্ষ্যংছড়ি, জেলা-বান্দরবানকে তল্লাশীর জন্য সিএনজি হতে নামানো হয়। প্রাথমিকভাবে তিনি স্বর্ণ পাচারের বিষয়টি অস্বীকার করেন।

পরবর্তীতে তাকে পুঙ্খানুপুঙ্খরূপে তল্লাশী করা হলে তার কোমরের সাথে চাতুরতার সাথে লুকানো অবস্থায় ৭০,০০,০০০/- (সত্তর লক্ষ) টাকা মূল্যের ১.১৬২ কেজি ওজনের ৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে আসামী স্বীকার করেছে যে সে অর্থের বিনিময়ে মায়ানমার নাগরিকের কাছ থেকে তমব্রু সীমান্ত থেকে স্বর্ণের বারগুলো ক্রয় করেছে।

উল্লেখ্য, কর/ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে সীমান্ত দিয়ে বর্ণিত স্বর্ণ চোরাচালানী কাজে জড়িত থাকায় উক্ত চোরাকারবারীকে আটক করে রামু থানায় সোপর্দ করা এবং তার নিকট হতে উদ্ধারকৃত স্বর্ণ কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।