রামুতে ১,২৫,০০০ পিস বার্মিজ ইয়াবাসহ আটক ১

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর রামু ব্যাটালিয়নের মরিচ্যা যৌথ চেকপোস্ট কর্তৃক ১ জন আসামী সহ ৩,৭৫,০০,০০০/-(তিন কোটি পঁচাত্তর লক্ষ) টাকা মূল্যমানের ১,২৫,০০০ পিস বার্মিজ ইয়াবা আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

শুক্রবার ১৭ সেপ্টেম্বর বিজিবি’র রামু ব্যাটালিয়ন(৩০ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল ইব্রাহীম ফারুক, এএসসি নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, কুতুপালং থেকে কক্সবাজারগামী একটি সিএনজি যোগে প্রচুর পরিমাণ ইয়াবা পাচার হবে।

উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক মরিচ্যা যৌথ চেকপোস্টে গিয়ে মরিচ্যা বাজার এবং মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশী কার্যক্রম জোরদার করেন।

আনুমানিক ১১ টা ৫০ মিনিটে উক্ত সিএনজিটি মরিচ্যা যৌথ চেকপোস্টে আসলে তা তল্লাশীর জন্য থামানো হয়।

অধিনায়কের উপস্থিতিতে চালক তোফায়েল (১৯), পিতা-আমিনুল হক, গ্রাম-চাকমার কুল ডিংগাপাড়া, পোস্ট+থানা-রামু, জেলা-কক্সবাজারকে তার সিএনজিটিসহ পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশী করা হয়। তল্লাশীকালে যাত্রী সিটের মধ্যে বিশেষ চেম্বারে লুকায়িত অবস্থায় ১২ কার্ডে এবং ১ প্যাকেটে ৩,৭৫,০০,০০০/- (তিন কোটি পঁচাত্তর লক্ষ) টাকা মূল্যমানের ১,২৫,০০০ পিস বার্মিজ ইয়াবা আটক করতে সক্ষম হয়। এছাড়া ৪,০০,০০০/- টাকা মূল্যের ০১টি সিএনজি এবং ১০,০০০/- টাকা মূল্যের ১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে চালক ইয়াবা পাচারের বিষয়টি স্বীকার করে এবং জানায় যে, মোঃ বাদশা মিয়া (৪৫), পিতা-মৃত কালামিয়া, গ্রাম-পূর্ব কুরুলিয়া, পোস্ট+থানা+জেলা-কক্সবাজার এই ইয়াবার প্রকৃত মালিক। চালক তোফায়েল টাকার বিনিময়ে ইয়াবাগুলি বহন করছিল।

পরবর্তীতে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। আটককৃত মালামালের সর্বমোট আনুমানিক সিজার মূল্য- ৩,৭৯,১০,০০০/- (তিন কোটি ঊনআশি লক্ষ দশ হাজার) টাকা।

উল্লেখ্য, আটককৃত আসামীকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, সিএনজি এবং মোবাইলসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।