রাজধানীর শ্যামপুরে শিশু ও নারী পাচারকারী চক্রের মূলহোতা গ্রেফতার

অপরাধ

বিশেষ প্রতিবেদন : গতকাল ১৬ সেপ্টেম্বর আনুমানিক সকাল সাড়ে ১০ টায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর থানাধীন ধোলাইপার যুক্তিবাদি গলি এলাকায় একটি অভিযান পরিচালনা করে শিশু ও নারী পাচারকারী চক্রের মূল হোতা নাজমা সুলতানা @ হাসনাহেনা (৪২)কে গ্রেফতার করে।


বিজ্ঞাপন

এসময় তাদের নিকট থেকে ৫ টি পাসপোর্ট, ১৫০ কপি পাসপোর্টের ফটোকপি, ৩ টি আকামা ( ২টি কাতার ও ১টি মালোয়েশিয়া), ১৫ টি ঊসরমৎধঃরড়হ পষবধৎধহপব পধৎফ, ১১টি ইগঊঞ পধৎফ (১০টি নকল), ১৫টি জন্ম সনদ, ১টি এনআইডি কার্ড ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

বাংলাদেশ হতে মধ্যপ্রাচ্যে পাচারকৃত ১ জন মহিলা মারাত্মক নির্যাতনের শিকার হওয়ার সংবাদ গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল অনুসন্ধান ও খোঁজখবর করার পর প্রচারিত সংবাদটির সত্যতা খুঁজে পেয়ে শ্যামপুর থানাধীন ধোলাইপাড় এলাকায় একটি অভিযান পরিচালনা করে নাজমা সুলতানা @ হাসনাহেনা, স্বামী- নাজমুল, সাং- ৪১/০১ স্বর্ণকুটি ধোলাইপার যুক্তিবাদির গলি, থানা শ্যামপুর, ঢাকাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী নাজমা সুলতানা @ হাসনাহেনা ২০ বছরের ১ জন মহিলা ভিকটিমকে গৃহকর্মীর কাজের জন্য গত ১৫ জুলাই মধ্যপ্রাচ্যে প্রেরণ করেন।

সেখানে কাজ করা অবস্থায় ভিকটিমকে পায়ে, পিঠেসহ শরীরের বিভিন্ন জায়গায় গরম ইস্ত্রি (আয়রন মেশিন) দ্বারা ছেকা দিয়ে মারাত্মক জখম করে।

গরম ইস্ত্রির (আয়রন মেশিন) ছেকায় ভিকটিম গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশে ফিরে আসে এবং অসুস্থ অবস্থায় মিডফোর্ড স্যার সলিমুল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে বর্তমানে নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।