ফেনীর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে মঙ্গলবার ৮টি অভিযোগের বিষয়ে ১টি অভিযান পরিচালনা সহ ৭ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে এবং পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক : ফেনীর দাগনভূঞার সিন্দুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ নির্মাণ ও রাস্তা সংস্কার বাবদ সরকারিভাবে বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালী’র সহকারী পরিচালক সুবেল আহমেদ-এর নেতৃত্বে মঙ্গলবার ২ নভেম্বর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে মসজিদ ও রাস্তা পরিদর্শন করে এবং চেয়ারম্যানের সাথে এ প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করে। মসজিদটি বর্তমানে নির্মাণাধীন অবস্থায় রয়েছে এবং রাস্তার কিছু অংশে কাজের বিচ্যুতি রয়েছে বলে দুদক টিমের কাছে প্রতীয়মাণ হয়েছে।

টিম ইউপি চেয়ারম্যান কাছে বিগত ৩ বছরের বরাদ্দের নথি চেয়েছে এবং তিনি আগামী দুই কার্যদিবসের মধ্যে তা সরবরাহের প্রতিশ্রুতি প্রদান করেছেন।

গ্রামীণ রাস্তা হওয়া এর কিছু অংশ ডেবে গিয়েছে বলে তিনি দুদক টিমকে জানান এবং দ্রুত সকল বিচ্যুতি মেরামতের আশ্বাস প্রদান করেন। অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৭টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।