কনস্টেবল নিয়োগে অনিয়মের খবর নেই: আইজিপি

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : নতুন নিয়োগবিধি অনুযায়ী যোগ্য প্রার্থীরাই বাছাই হচ্ছেন বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমেদ। তিনি বলেন, নতুন বিধির ফলে মেধাবী ও শারীরিকভাবে যোগ্যরাই এবার পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। এ পর্যন্ত কোনও অনিয়মের খবর নেই। সোমবার দুপুরে নওগাঁ শহরের ডিগ্রি কলেজ মোড় এলাকায় নবনির্মিত পুলিশ শপিং মলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আইজিপি আরও বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছে। উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে পুলিশ বাহিনীও আধুনিক হওয়া প্রয়োজন। এ জন্য পুলিশের জন্য যুগোপযোগী একটি নিয়োগবিধি করা হয়েছে। যুগের চাহিদা পূরণ করার জন্য এই নিয়োগবিধি চালু হয়েছে। এবারের পুলিশ কনস্টেবল নিয়োগ নতুন বিধি অনুযায়ী হয়েছে। প্রার্থীদের শারীরিক যোগ্যতা বা সহনশীলতা যাচাই করার জন্য সাতটি ধাপ অতিক্রম করতে হয়েছে। নতুন বিধির ফলে ভবিষ্যতে পুলিশের অন্যান্য পদে নিয়োগের ক্ষেত্রেও মেধাবী ও শারীরিকভাবে যোগ্যরাই উঠে আসবে।
নওগাঁ পুলিশ শপিং মল উদ্বোধন করে আইজিপি বলেন, পুুলিশ সদস্যদের কল্যাণে প্রধানমন্ত্রী পুলিশ কল্যাণ তহবিল গঠন করে দিয়েছেন। পুলিশ কল্যাণ তহবিল গঠনের ফলে পুলিশ সদস্যরা নানাভাবে উপকৃত হচ্ছেন। পুলিশ সদস্যদের আর্থিক সক্ষমতা বৃদ্ধির জন্য বাংলাদেশ নানা ধরনের বাণিজ্যিক উদ্যোগ নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে নওগাঁয় পুলিশ শপিং মল করা হলো। এর ফলে পুলিশ সদস্যদের পাশাপাশি স্থানীয় জনগণ আধুনিক ও ভালো পরিবেশে নিত্য প্রয়োজনীয় সব পণ্য সামগ্রী কিনতে পারবেন।
অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া ও পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন