সড়কে ঝরল ১০ প্রাণ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : নাটোর-ফরিদপুর-টাঙ্গাইল ও কুড়িগ্রামে পৃথক সড়ক দুর্ঘটনায় ৮জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে নাগেশ্বরীতে চারজন ও শুক্রবার সকালে রাজারহাটে একজন মারা গেছেন। প্রতিনিধির পাঠানো খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার রাত ৭টার দিকে ভুরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কের নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের আলেপের তেপথি এলাকায় জুলেখা পাম্পের কাছে ঢাকাগামী নৈশকোচের চাপায় অটোরিকশার চালক ও একই পরিবারের তিন যাত্রীসহ চারজন মারা যান।
নিহতরা হলেন- নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের পশ্চিম সাপখাওয়া এলাকার মৃত সমুদ্দি শেখের ছেলে অটোচালক জলিল সরকার, একই এলাকার শহিদুল ইসলাম ও তার মেয়ে শিশু সুমাইয়া, মা সুফিয়া বেগম।
পুলিশ ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভূরুঙ্গামারী থেকে ছেড়ে আসা রিজভী পরিবহনের একটি নৈশকোচ রায়গঞ্জ আলেপের তেপতি এলাকায় পৌঁছালে একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন মারা যান। আহতদের উদ্ধার করে প্রথমে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেয়ার পথে আরও দুজনের মৃত্যু হয়। শাহানাজ বেগম নামের একজন সেখানে চিকিৎসাধীন রয়েছেন।
গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীউল হাসান। তিনি বলেন, মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। চালককে আটকের পর বাসটি জব্দ করা হয়েছে।
অন্যদিকে শুক্রবার সকালে জেলার রাজারহাট উপজেলায় আমিন বাজার এলাকায় ট্রাকচাপায় সিরাজ আলী (৬০) নামের এক ভ্যানচালক নিহত হয়েছেন। সিরাজ আলী রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের মহীধর আমিন বাজার এলাকার বাসিন্দা।
এ তথ্যের সত্যতা নিশ্চিত করে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু সরকার জানান, সেলিমনগর থেকে ভ্যান চালিয়ে ফেরার পথে ট্রাকচাপায় তার মৃত্যু হয়।
টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় তিন কিশোর নিহত : টাঙ্গাইল ভুঞাপুর উপজেলার রুহুলী এলাকায় সড়ক দুর্ঘটনায় তিন কিশোর নিহত হয়েছে। শুক্রবার দুপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দেয়ালের সাথে ধাক্কা লাগলে এ ঘটনা ঘটে। নিহতরা হল- ভূঞাপুর উপজেলার মাটিকাটা গ্রামের ইলিয়াসের ছেলে মোঃ রাকিব (১৭), একই গ্রামের আব্দুর রশীদের ছেলে আসাদুল (১৮)ও চিতুলিয়া পাড়া গ্রামের আব্দুল বাছেদের ছেলে মকবুল হোসেন (১৯)।
ভূঞাপুর থানার ওসি মোহাম্মদ আব্দুল ওহাব জানান, মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়েছিলো তিন বন্ধু রাকিবুল, আসাদুল ও মকবুল।
ওসি জানান, শুক্রবার দুপুর দুইটার দিকে উপজেলার রুহুলী কবরস্থানের কাছে তাদের দ্রুত গতির মোটরসাইকেল শিমুলের বাড়ির বিল্ডিংয়ের সাথে ধাক্কা খায়। এতে গুরুতর আহত হয় মোটরসাইকেলের তিন আরোহী। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে তাদের লাশ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে থানায় নিয়ে আসা হয়েছে। অভিযোগ না পেলে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে।
ফরিদপুরে বাস খাদে পড়ে চালক নিহত, আহত ১০ : ফরিদপুরের নগরকান্দায় বাস খাদে পড়ে চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। নিহত চালকের নাম মো. ফিরোজ শেখ (৫১)। গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার শুয়াদি ও জিয়াকুলি এলাকার মাঝামাঝি মহাসড়কে এ ঘটনা ঘটে। ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. জাহাঙ্গীর আরিফ এর সত্যতা নিশ্চিত করেছেন। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, পিরোজপুর থেকে চট্টগ্রামগামী বলাকা পরিবহনের একটি বাস উপজেলার শুয়াদি নামক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বাসচালক ফিরোজ শেখ ঘটনাস্থলেই মারা যান। আহত হন অন্তত ১০ জন। তাৎক্ষণিক তাদের নাম পরিচয় জানা যায়নি। তাদের ভাঙ্গা ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।


বিজ্ঞাপন