সেবা সপ্তাহে গ্রাহকের সাথে খারাপ ব্যবহারে অভিযোগ, দুদকের সুপারিশে রাজউক কর্মকর্তাকে শোকজ ও বদলি

অন্যান্য এইমাত্র

আজকের দেশ রিপোর্ট ঃ সেবা সপ্তাহে গ্রাহকের সঙ্গে খারাপ আচরণের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের সুপারিশের ভিত্তিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ-রাজউকের ঢাকার এমআইএস শাখার অথরাইজড অফিসার (চলতি দায়িত্ব) তামান্না বিনতে রহমানকে সংস্থাটির চেয়ারম্যান তাৎক্ষণিক শোকজ ও বদলি করেছেন।


বিজ্ঞাপন

গতকাল সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ঢাকার এমআইএস শাখার কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে জমি রেজিস্ট্রির ফাইল প্রসেসিং বাবদ ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন দুর্নীতিবিরোধী সংস্থাটির সহকারী পরিচালক জেসমিন আক্তার ও মো. আবুল কালাম আজাদ।

এনফোর্সমেন্ট টিমের দেওয়া তথ্য থেকে জানা যায়, দুদক টিম অভিযোগ যাচাই ও সত্য উদঘাটনে জন্য ছদ্মবেশে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত রাজউকে আসা সেবা প্রার্থীদের সঙ্গে সরাসরি কথা বলেন। এসময় রাজউকে সেবাগ্রহীতারা কোনো ধরনের দুর্নীতির শিকার হচ্ছেন কি না তা জানার চেষ্টা করেন।

দুদক অভিযান পলিচালনা সূত্রে জানা যায়, এদিন দুদক এমআইএস শাখায় অভিযান চালায়। এছাড়া এই শাখার বিগত ছয় মাসের নথি পরীক্ষা করা হয়। এ সময় দালালদের মাধ্যমেই নথিগুলো আবেদনকারীদের কাছে পৌঁছায় এমন প্রমাণ মিলে।

অভিযানে দুদক এনফোর্সমেন্ট টিমের সঙ্গে কথা হয় রাজউকের সেবাগ্রহীতাদের। তারা জানান, পরিচিত দালালদের মাধ্যমেই তারা কাজ করাচ্ছেন।

সরাসরি অফিসারদের কাছে গেলে তাদের ফাইল আটকে যায়। কিছু দালাল প্লট কেনার ব্যবসা করেন এমন একজনকে তাৎক্ষণিক চিহ্নিত করা হয়, যিনি মোট ১৬টি প্লট কিনেছেন।

এছাড়া এদিন সেবা প্রার্থী মো.আমির হোসেনের সঙ্গে খারাপ আচরণ করেন রাজউকের অথরাইজড অফিসার (চলতি দায়িত্ব) তামান্না বিনতে রহমান। দুদক অভিযানে খারাপ আচরণের প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করে এসফোর্সমেন্ট টিম। পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেন রাজউক চেয়ারম্যান।