বিজয়ের সুবর্ণজয়ন্তী সম্মাননা পেলেন লায়ন গনি মিয়া বাবুল

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় লায়ন মোঃ গনি মিয়া বাবুল ‘বিজয়ের সুবর্ণজয়ন্তী সম্মাননা ২০২১’ এ ভূষিত হয়েছেন। পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির উদ্যোগে মুজিব শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তী ২০২১ উদযাপন উপলক্ষে ৩১ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকার যাত্রাবাড়ী কোনাপাড়াস্থ ফার্মের মোড়ে আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাকে আনুষ্ঠানিকভাবে এই স্মারক সম্মাননা প্রদান করা হয়।
পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটির সভাপতি ওমর ফারুক জালাল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ ফজলুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিটি (ডিআরইউ) এর সভাপতি মোঃ নজরুল ইসলাম মিঠু, সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাপ্তাহিক অপরাধ বিচিত্রার সম্পাদক এস এম মোরশেদ।
উল্লেখ্য যে, লায়ন মোঃ গনি মিয়া বাবুল প্রায় ৩৪ বছর যাবত জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক গণমাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সাংবাদিকতা করে আসছেন। তিনি ১৯৮৭ সালে গাজীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক গণমুখ (বর্তমানে দৈনিক গণমুখ) পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক খবর, দৈনিক প্রভাত, দৈনিক প্রাইম, দৈনিক মুক্তসংবাদ, দৈনিক জনসংবাদ, বার্তা সংস্থা ফেয়ার নিউজ সার্ভিস-এফএনএস প্রভৃতি গণমাধ্যমে সুনামের সাথে স্বীয় দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন। বর্তমানে তিনি দৈনিক ভোরের সময়ের উপদেষ্টা, দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল নিরাপদ নিউজ এর যুগ্ম-সম্পাদক হিসেবে দয়িত্ব পালন করছেন। তিনি একজন কলাম লেখক ও প্রাবন্ধিক হিসেবে ইতোমধ্যে যথেষ্ট পরিচিতি লাভ করেছেন। তিনি সমাজ উন্নয়ন ও গণসচেতনতামূলক প্রায় দুই সহ¯্রাধিক প্রবন্ধ, কলাম ও নিবন্ধন লেখেছেন। দেশের প্রায় সকল সংবাদপত্রে তার কলাম বা প্রবন্ধ প্রকাশিত ও প্রচারিত হচ্ছে। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে ও ব্যক্তিগতভাবে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছেন। ইতিমধ্যে তিনি মানবসেবায় বিশেষ অবদান রাখায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘মেলভিন জোন ফেলো-এমজেএফ’ উপাধিসহ শতাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছেন। তিনি তার নিজ জন্মস্থান গাজীপুর জেলার শ্রীপুরে স্কুল, মসজিদ, মাদ্রাসা, শিশু ও গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় মূখ্য ভূমিকা পালন করে আসছেন। তিনি উক্ত সম্মাননায় ভূষিত হওয়ায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তিবর্গ তাকে অভিনন্দন জানিয়েছেন।


বিজ্ঞাপন