বন বিভাগের যোগসাজশে বনের জায়গা দখল করে শিল্প, কলকারখানা স্থাপনের অভিযোগ,

অন্যান্য এইমাত্র

ঝিনাইদহ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগে দুদকের অভিযান


বিজ্ঞাপন

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল রবিবার ৯ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৭ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক ঃ স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে যােগসাজশে বন এর জমি দখলপূর্বক শিল্প কারখানা স্থাপন ও পরিচালনার অভিযােগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক বায়েজিদুর রহমান খান ও সহকারি পরিচালক বিলকিস আক্তার এর সমন্বয়ে একটি টিম গতকাল রবিবার ১৩ মার্চ, বন অধিদপ্তর, ঢাকায় অভিযান পরিচালনা করে। অভিযানকালে উপ প্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়ের সঙ্গে কথা বলে এনফর্সমেন্ট টিম।

এ সময় জবরদখলকৃত বনভূমি উদ্ধারে বন অধিদপ্তরের গৃহীত কার্যক্রম সম্পর্কিত নথিপত্র পর্যালোচনা করা হয় এবং এ সম্পর্কিত বিস্তারিত নথিপত্র সংগ্রহ করা হয়েছে। নথিপত্র বিশ্লেষণ করে টিম কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে।

ঝিনাইদহ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা শহীদুজ্জামান চাঁদ ও হিসাবরক্ষক মোখলেসুর রহমানের বিরুদ্ধে চেক জালিয়াতির মাধ্যমে পৌরসভার অর্থ আত্মসাতের অভিযোগে দুদক, সজেকা, যশোর এর সহকারী পরিচালক মোশাররফ হোসেন এর নেতৃত্ব একটি এনফোর্সমেন্ট টিম গতকাল রবিবার ১৩ মার্চ, অপর একটি অভিযান পরিচালনা করেছে। দুদক টিম সরোজমিনে উক্ত দপ্তর পরিদর্শন করে এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে এ বিষয়ে কথা বলে এবং তা রেকর্ড করে।

অভিযান পরিচালনাকারী দল সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে এবং তাৎক্ষণিক তা যাচাই করে ঘটনার সত্যতা পায়। এ বিষয়ে প্রকাশ্যে অনুসন্ধানের অনুমতি চেয়ে বিস্তারিত প্রতিবেদন শীঘ্রই দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।