২৬ তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদযাপান উপলক্ষ্যে ২০ মার্চ থেকে সপ্তাহ ব্যাপী কৃমি নিয়ন্ত্রন কার্যক্রম

অন্যান্য এইমাত্র

নিজস্ব প্রতিবেদক ঃ বুধবার সকালে ১৬ মার্চ, ২৬ তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

২০ মার্চ ২০২২ থেকে সপ্তাহ ব্যাপি দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে ৫-১৬ বছর বয়সী সকল শিশুকে বিনামূল্যে এক ডোজ কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে ।

সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, জাহিদ মালেক, এমপি, মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়।

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, লোকমান হোসেন মিয়া, সিনিয়র সচিব,স্বাস্থ্য সেবা বিভাগ,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় এবং সভাটি সভাপতিত্ব করেন,স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক ডা: আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখার একটি কর্ম পরিকল্পনা হচ্ছে ফাইলেরিয়াসিস নির্মূল,কৃমি নিয়ন্ত্রন ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম।

২০২৫ সালের মধ্যে বাংলাদেশ থেকে কৃমি নির্মূলের লক্ষ্যে ৫-১৬ বছর বয়সী শিশুদের জন্য রোগ নিয়ন্ত্রন শাখা কৃমি নিয়ন্ত্রন কার্যক্রম পরিচালনা করে আসছে।

সেই ধারাবাহিকতায় আগামী ২০ মার্চ ২০২২ থেকে সপ্তাহ ব্যাপি দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ২৬তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হতে যাচ্ছে।