ডাঃ মারজান সুলতানা নিঝুমের বিশেষজ্ঞ ডিগ্রী অর্জন

অন্যান্য এইমাত্র জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধিঃ কুমিল্লা জেলার লালমাই উপজেলার হরিশ্চর ইউনিয়ন স্কুল এন্ড কলেজের মেধাবী প্রথম ছাত্রী ডাঃ মারজান সুলতানা নিঝুম গাইনী ও প্রসুতি বিদ্যায় এম.এস ডিগ্রী অর্জন করেছে। হরিশ্চর ইউনিয়ন স্কুল এন্ড কলেজ ১৯৪৯ সালে স্থাপিত হয়। হরিশ্চর ইউনিয়ন স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা হওয়ার ৭৩ বছর পরে প্রথম ছাত্রী ডাঃ মারজান সুলতানা নিঝুম বিশেষজ্ঞ ডিগ্রী পেলেন।


বিজ্ঞাপন

গত ২৪ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) থেকে সাফল্যের সহিত এম.এস ডিগ্রী অর্জন করেন।

ডাঃ মারজান সুলতানা নিঝুম ২০০৩ সালে হরিশ্চর ইউনিয়ন স্কুল এন্ড কলেজ থেকে এস.এস.সি পাস করেন।

এর পর কুমিল্লা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি বিসিএস (স্বাস্থ্য) ৩৩ তম ক্যাডার।এফসিপিএস (ফাইনাল পার্ট) এ অধ্যায়ন করছেন।

ডাঃ মারজান সুলতানা নিঝুম লাকসাম উপজেলার বাকই গ্রামের মাওলানা সফিকুর রহমানের ৩য় সন্তান। মায়ের নাম রাশেদা আখতার। তিনি বিশিষ্ট আলেম মাওলানা আবদুল বারী আল-কাদেরী বাকই’র নাতনি।

মামা আইন মন্ত্রণালয়ের উপ-সচিব হুসেইন ফজলুল বারী ও চাচা ডাঃ শহীদুল ইসলাম। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পালন করছেন।

বড় ভাই ডাঃ আশিকুর রহমান কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এবং জরুরী বিভাগের প্রধান হিসেবে কর্মরত আছেন। ডাঃ মারজাহান সুলতানা নিঝুম কুমিল্লা ডায়াবেটিস হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ শামীম ইকবালের সহধর্মিণী।

এব্যাপারে হরিশ্চর ইউনিয়ন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইলিয়াস কাঞ্চন বলেন ডাঃ মারজাহান সুলতানা নিঝুম আমার সরাসরি ছাত্রী ছিল, তার এই সাফল্য প্রতিষ্ঠানকে আলোকিত করেছে, আমরা খুশি হয়েছি, আমাদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল, জনগণের সেবায় নিজেকে আরো প্রসারিত করতে পারবে এই আশাবাদ কামনা করছি।