“মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পুলিশদের প্রতি রাজারবাগে শ্রদ্ধাজ্ঞাপন”

অন্যান্য এইমাত্র সারাদেশ

নিজস্ব প্রতিবেদক ঃ শনিবার ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২২। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের প্রথম বুলেটটি ছোঁড়া হয় রাজারবাগের পুলিশের অস্ত্র থেকে।


বিজ্ঞাপন

ঐ প্রতিরোধ যুদ্ধে শহীদ হন রাজারবাগের অনেক সাহসী বীর পুলিশ সদস্য। এছাড়াও মহান স্বাধীনতা যুদ্ধে দেশের বিভিন্ন স্থানে শহীদ হন স্বাধীনতাকামী পুলিশ সদস্যরা।

শনিবার (২৬ মার্চ) সকাল ৮ টা ৩০ মিনিটের সময় মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের সম্মানে রাজারবাগে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি।

বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)।

ডিএমপি’র পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার)।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (এসবি) মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বাংলাদেশ উইমেন্স নেটওয়ার্ক (BPWN) পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন সভাপতি ও স্পেশাল ব্রাঞ্চ এর ডিআইজি (প্রটেকশন এন্ড প্রটোকল) আমেনা বেগম, বিপিএম ও অন্যান্য সদস্যগণ।

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন পুনাক সভানেত্রী জীশান মির্জা। এসময় বাংলাদেশ পুলিশের অন্যান্য ঊর্ধবতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে ডিএমপির একদল চৌকস পুলিশ সদস্য মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে সশস্ত্র সালামি প্রদান করেন সেই সাথে বেঁজে উঠে বিউগলের করুণ সুর।