নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ল্যান্ড ও’লেক ভেনসার ৩৭ এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ১১ এপ্রিল, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ল্যান্ড ও’লেক ভেনসার ৩৭ এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
সকাল ১১টায় কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে অনুষ্ঠেয় এ সমঝোতা স্মারক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে স্বাক্ষর করেন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ আব্দুল কাইউম সরকার ও লেন্ড ও’লেক ভেনসার ৩৭ এর পক্ষে স্বাক্ষর করেন মাইকেল জে. বার।
প্রধান অতিথির বক্তব্যে মোঃ আব্দুল কাইউম সরকার বলেন, এ সমঝোতা স্মারক নিরাপদ খাদ্য কতৃপক্ষ আমদানি ও রপ্তানির ক্ষেত্রে সক্ষমতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে।
মাইকেল জে বার বলেন, বৈশ্বক বাণিজ্যে কৃষি ও খাদ্যপণ্য আমদানি- রপ্তানির ক্ষেত্রে খাদ্য নিরাপদতা মুখ্য ভূমিকা পালন করে। সুতারাং খাদ্যের নিরাপদতা নিশ্চিতে তিনি সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

আইন বিধি ও প্রবিধি সংস্কার, ই-হেলথ সার্টিফিকেট ও অন্যান্য সনদ, ঝুঁকি ব্যবস্থাপনা, ল্যাবরেটরি টেস্টিং, কোডেক্স কমিটি তৈরীতে সমন্বয় সাধন, নমুনা সংগ্রহ এবং দ্রুত সতর্কীকরণ পদ্ধতি ( আরএএস) ইত্যাদি বিষয়ে উভয়পক্ষ সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।