আটোয়ারীতে তথ্য সংগ্রহ করতে গেলে সংবাদ কর্মীর উপর হামলা

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিনিধি ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে তথ্য সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় শিকার হয়েছে সুকুমার বাবু দাস দৈনিক বাংলাদেশ পোষ্ট পত্রিকার পঞ্চগড় জেলা প্রতিনিধি,মোঃ সইনুল রহমান আকাশ, দৈনিক ধ্রুব বাণী পত্রিকার পঞ্চগড় জেলা প্রতিনিধি, মোছাঃ শিউলি আক্তার, মুক্তি টিভি অনলাইন এর পঞ্চগড় জেলা প্রতিনিধি, মোঃ উমর ফারুক,দৈনিক নাগরিক ভাবনা’ পত্রিকার পঞ্চগড় জেলা প্রতিনিধি।

গত ২৭ মে, শুক্রবার আনুমানিক সময় সাড়ে ৪ টায় এ ঘটনাটি ঘটে এবং প্রায় ০৯/১০ ঘন্টা সংবাদকর্মীদের জিম্মি করে রাখে।

ঘটনার বিবরণে প্রকাশ থাকে যে আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের আলোয়াখোয়া গ্রামের সরকার পাড়ার বাসিন্দা মৃঃ দ্বিজেন্দ্রনাথ সিংহ (দালানু) এর ছেলে নারদ চন্দ্র সিংহ (৩২) এর সাথে বোদা উপজেলার ময়দানদিঘী পুটিমারি গ্রামের কলিন চন্দ্র রায় এর মেয়ে প্রতিমা রানীর সাথে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এমন অবস্থায় তারা অভিভাবকদের অবগত না করেই কোর্টে এফিডেভিট ও হিন্দু বিবাহ রেজিস্ট্রার করে ঠাকুরগাঁও জেলায় ভাড়া বাড়িতে বসবাস করত।

বিবাহ বিষয়টি উভয় পরিবারের মধ্যে জানাজানি হলে, নারদ এর পরিবারের লোকজন মেনে না নেওয়ায় নারদ এর স্ত্রী প্রতিমা রানীকে সুকৌশলে প্রতিমা রানীর বাবার বাসায় নিয়ে আসে এবং নারদ বলে যে পরিবারের লোকজনকে ম্যানেজ করে অল্প কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে বিবাহ করে বিদায় নিয়ে যাবে বলে প্রতিমা রানীর পরিবারকে আসস্ত করে প্রতিমা রানী কে রেখে চলে যায়।

বাবার বাসায় থাকা কালীন প্রতিমা রানী বিশ্বস্ত সূত্রে জানতে পারে যে তার বিবাহিত স্বামী বিবাহ বিদায় না নিয়ে গিয়ে গোপনে অন্যত্র বিবাহ করে ঘর সংসার করতে থাকে। প্রতিমা রানী দ্বিতীয় বিয়ে করার বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য গত ২৭মে শুক্রবার আনুমানিক সাড়ে ৩ টার সময় স্বামী নারদের বাড়িতে গিয়ে নরদকে জিজ্ঞাসাবাদ করলে, নারদ ঘটনার সত্যতা স্বীকার করেন।
সেই সময় প্রতিমা রানী নাদের কথায় প্রতিবাদ করলে নারদ উত্তেজিত হয়ে বাঁশের লাঠি দ্বারা প্রতিমা রানীকে এলোপাথাড়ি ভাবে মারপিট করে দুই হাতে, পায়ে, পিঠে ও শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর কাশশিড়া ফুলা জখম করে এবং প্রতিমা রানী কে জানে মেরে ফেলার ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করতে থাকে।

প্রতিমা রানীর ডাক চিৎকারে আশেপাশের লোকজন ঘটনাস্থলে আসলে কে বা কাহারা সংবাদকর্মী মোঃ সইনুল রহমান আকাশকে সংবাদ দিলে আমরা তৎক্ষণাৎ ক্যামেরা নিয়ে তথ্য সংগ্রহের জন্য মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে উপস্থিত হয় এবং প্রতিমা রানী কে মারপিট বিষয়টি ক্যামেরায় ভিডিও ধারণ করতে থাকি সেই সময় নারদ চন্দ্র সিংহ সাংবাদিকদের কে ক্যামেরায় ভিডিও ধারন করতে বাধা নিষেধ করে।নারদ চন্দ্র সিংহের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সংবাদকর্মীদের মোবাইল ফোন গুলো কেড়ে নিয়ে আনুমানিক ০৯/১০ ঘণ্টা জিম্মি করে রাখে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *