কামরাঙ্গীরচরে যুব প্রতিবন্ধীদের সেলাই মেশিন বিতরণ

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিনিধি ঃ রাজধানীর কামরাঙ্গীরচরে যুব প্রতিবন্ধীদের আয়বৃদ্ধিমূলক কর্মকাণ্ডে সম্পৃক্তকরণের লক্ষ্যে সেলাই মেশিন ও সহায়ক উপকরণ বিতরণ করলেন ৫৬ ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন। ইউনিসেফ ও শিশু রক্ষা কমিটির সহযোগিতায় অনুষ্ঠানটি এর আওতাধীন প্রকল্প ‘প্রটেকশন অন্ড এম্পাওয়ার্মেন্ট অফ চিল্ড্রেন উইথ ডিজেবিলিটিস থ্রু ইন ইনক্লুসিভ অ্যাপ্রোচ।’

গত বৃহস্পতিবার ১৬ জুন সকাল ১১টায় উক্ত অনুষ্ঠান ৫৬ ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোহাম্মদ হোসেন, বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর শেফালী আক্তার শেফু, সিএসআইডি কর্মকর্তা বিপুল কুমার চক্রবর্তী ও জিহাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর মোহাম্মদ হোসেন বলেন, ইউনিসেফের সহযোগিতা ও সিএসআইডির উদ্যোগে যুব প্রতিবন্ধীদের আয়বৃদ্ধিমূলক ও তাদের জীবনযাপনকে আরও সহজ করার জন্য আজকের সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানটি একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান হিসেবে বিবেচিত হবে। এভাবে দেশ ও ছ সমাজের আরো অন্যান্য প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ প্রতিবন্ধীদের সহযোগিতায় এগিয়ে আসেন, তাহলে বাংলাদেশ থেকে প্রতিবন্দীদের প্রতিবন্ধকতা অনায়াসে দূর হবে।

তিনি বলেন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নত করার জন্য আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করেছেন। যার সুফল এখন প্রতিবন্ধীরা ভোগ করছেন।
আমি মনে করি সমাজের বিত্তবান ব্যক্তিবর্গরা যদি এদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাহলে প্রতিবন্ধীদের চলাফেরা আরো সহজতর হবে। প্রতিবন্ধী জীবন তাদের জন্য একটি অভিশপ্ত।

তবে আমি মনে করি প্রতিবন্ধীদের প্রতি বিরক্ত অনুভব প্রকাশ না করে আমাদের আরও তাদের প্রতি সহযোগী মনোভাব প্রকাশ করা উচিত। তাহলে তাদের চলাফেরা ও জীবনযাপন আরো সহজ হবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিএসআইডি সদস্য, প্রতিবন্ধীগণ ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ।
এ ধরনের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজন করার জন্য উপস্থিত সকলে উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *