শ্যামপুর শিল্প এলাকায় কাজী এন্টারপ্রাইজ ও পাবনা চাটমোহর উপজেলা অফিসে ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ !!দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল সোমবার ৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে!!


রাজধানীর শ্যামপুর শিল্প এলাকায় কাজী এন্টারপ্রাইজের মালিকানাধীন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদকের হটলাইন-১০৬ এ করা অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর উপসহকারী পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলামের নেতৃত্বে গঠিত এনফোর্সমেন্ট টিম গতকাল সোমবার ১৮ জুলাই এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে ডিপিডিসি, তিতাস গ্যাস এবং ঢাকা ওয়াসার সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্হিত ছিলেন।
অভিযানকালে ডিপিডিসি, তিতাস গ্যাস এবং ঢাকা ওয়াসা কর্তৃক তাৎক্ষণিকভাবে তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্রের আলোকে পরবর্তী সিদ্ধান্তের জন্য কমিশনে প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

পাবনা জেলার চাটমোহর উপজেলার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে ২০২১-২২ অর্থ বছরে পাবনা জেলার চাটমোহর উপজেলাধীন নিমাইচড়া ইউনিয়নের ৪ টি অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) শীর্ষক প্রকল্পের কাজে নিয়োজিত শ্রমিকের মজুরি প্রদান না করে অর্থ আত্মসাতের অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় পাবনার উপ-সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে উপ-সহকারী পরিচালক মোঃ মনোয়ার হোসেন, মোঃ ফেরদৌস রায়হান বকসী এবং মোঃ মোক্তার হোসেন এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম সরেজমিনে অভিযান পরিচলনা করেছে। অভিযানে প্রকল্পগুলোর কাজে সংশ্লিষ্ট শ্রমিক ও স্থানীয় জনগণের সাথে কথা বলে টিম তাদের বক্তব্য রেকর্ড করেছে। এ বিষয়ে বিস্তারিত নথিপত্র সংগ্রহ করা হয়েছে যা পরবর্তীতে পর্যালোচনা করে শীঘ্রই বিস্তারিত প্রতিবেদন কমিশনে প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *