আমদানি-রপ্তানির সময় খাদ্যপণ্যের মান নিশ্চিত করা জরুরী- মোঃ আব্দুল কাইয়ুম সরকার চেয়ারম্যান বিএফএসএ

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিবেদক ঃ আমদানি-রপ্তানির সময় খাদ্যপণ্যের মান নিশ্চিতের তাগিদ দিয়েছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার।

মঙ্গলবার নিউজিল্যান্ডের হাইকমিশনার মি. ডেভিড পাইন বিএফএসএ চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে এ কথা বলেন চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার।
সাক্ষাৎকালে নিউজিল্যান্ড কনস্যুলেট, বাংলাদেশের কনসাল নিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন। এ সময় বিএফএসএ-এর সদস্য রেজাউল করিম, মঞ্জুর মোর্শেদ আহমেদ, প্রফেসর ড. মো. আব্দুল আলীম ও সংস্থার সচিব আব্দুন নাসের খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) এর চেয়ারম্যান বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের চাহিদা মিটিয়ে এখন আমাদের দেশের খাদ্য বিদেশে রপ্তানি হচ্ছে। নিউজিল্যান্ড বাংলাদেশে অনেক কিছুই এক্সপোর্ট করছে। তার মধ্যে ডেইরি পণ্য অন্যতম। দুই দেশকে এখন কোয়ান্টিটির সঙ্গে কোয়ালিটির নিশ্চয়তা নিয়ে কাজ করতে হবে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও মিনিস্ট্রি ফর প্রাইমারি ইন্ডাস্ট্রিজ, নিউজিল্যান্ডের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

হাইকমিশনার ডেভিড পাইন শুরুতে সবাইকে ধন্যবাদ দেন এবং নিরাপদ খাদ্যের বিভিন্ন দিকে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের একসঙ্গে কাজ করার সুযোগ রয়েছে বলে তিনি জানান।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *