বিজিবি’র সীমান্ত পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে শীতার্ত ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর তত্ত্বাবধানে পরিচালিত জনকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস্)’-এর উদ্যোগে শীতার্ত ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের পত্নী ডা. শাহনাজ সাকিল রবিবার ১১ ডিসেম্বর, সকালে পিলখানাস্থ সদর বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে সীপকস-এর পক্ষ থেকে ৪ শতাধিক শীতার্ত ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রতিনিধিবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সীমান্ত পরিবার কল্যাণ সমিতির তত্ত্বাবধানে শাখা ও উপ-শাখা সীপকস্ এর মাধ্যমে সারাদেশে প্রায় ৫ হাজার জন শীতার্ত দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শীতবস্ত্র বিতরণ শেষে সীপকস্ এর প্রধান পৃষ্ঠপোষক ডা. শাহনাজ সাকিল তাঁর বক্তব্যে বলেন, সীমান্ত পরিবার কল্যাণ সমিতি বিজিবি পরিবারের নারী ও শিশুদের সার্বিক কল্যাণে নিবেদিত একটি জনকল্যাণমুখী সামাজিক প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটি বিজিবি পরিবারের মহিলা সদস্যদেরকে বিভিন্ন কারিগরী ও কর্মমুখী (দর্জি, সুন্দরসূচি, ব্লক বাটিক, কম্পিউটার ও হস্তশিল্প) প্রশিক্ষণের মাধ্যমে মেধা ও প্রতিভার বিকাশ ঘটিয়ে তাদের আত্মনির্ভরশীল ও সামাজিকভাবে প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

তিনি বলেন, বিজিবি সদস্যদের সন্তানদের মেধা বিকাশের উদ্দেশ্যে বিভিন্ন সামাজিক শিষ্টাচারচর্চাসহ চিত্রাংকন, নৃত্য ও সংগীত বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে তাদের মাঝে একতার বন্ধন চর্চা, পারস্পারিক শ্রদ্ধাবোধ, আত্মবিশ্বাস এবং মনোবল বৃদ্ধিতে সহায়তা করছে।

পাশাপাশি সীমান্ত পরিবার কল্যাণ সমিতি বিজিবি কর্তৃক পরিচালিত দীপ্ত সীমান্ত বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত বিজিবি সদস্যদের প্রতিবন্ধী সন্তানদেরকে শিক্ষা ভাতা ও আর্থিক অনুদান প্রদান করে থাকে।

তিনি আরও বলেন, এই প্রতিষ্ঠানটি আর্তমানবতার সেবায় বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ সহ নানামুখী জনকল্যাণমূলক কাজ করে থাকে। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় বানভাসি মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সীমান্ত পরিবার কল্যাণ সমিতি সকলের প্রশংসা কুড়িয়েছে।

এরই ধারাবাহিকতায় সীপকস্ এর উদ্যোগে ঢাকাসহ সারাদেশে অসহায় ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে সীপকস্ এর প্রধান পৃষ্ঠপোষক জানান।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *