আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ পালন নির্বিঘ্ন করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নানা আয়োজন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৩ পালন নির্বিঘ্ন করতে বরাবরের মতো এবারও বিভিন্ন আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

কর্মযজ্ঞের মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান, আজিমপুর কবরস্থানে ৩ জন ভাষা শহীদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণসহ বিভিন্ন আয়োজন।
অমর একুশে ফেব্রুয়ারি পালনে প্রস্তুতিমূলক সকল কার্যক্রম ইতোমধ্যে শেষ করেছে ডিএসসিসি।

জানা গেছে, একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ডিএসসিসি সুত্র জানায়, একুশে ফেব্রুয়ারি পালনে প্রস্তুতিমূলক কার্যক্রমের মধ্যে, নগরীতে ঝুঁকিপূর্ণ ব্যানার অপসারণ, সড়কের পটহোলস, ক্রসকাটিং, ফুটপাত ও সড়ক বিভাজক মেরামত ও রং করা, বৈদ্যুতিক বাতি সচল রাখা এবং মিডিয়ানের গাছের ডালপালা ছাটাই করাহয়েছে।

পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ বিশ্ববিদ্যালয়ের চতুর্পাশে রোড মার্কিং, ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার ও মেরামত করা হয়েছে। আগত দর্শনার্থীদের জন্য দুটি মোবাইল টয়লেট লরি সরবরাহ করা হয়েছে।

এছাড়াও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ হতে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধানে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকার রাস্তায় বৈদ্যুতিক বাতির সচলতা নির্বিঘ্ন রাখতে গ্রহণ করা হয়েছে বিশেষ উদ্যোগ।

এই বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন করা ও বৈদ্যুতিক বাতি সচল রাখতে তাৎক্ষণিকভাবে সব ধরনের সহযোগিতা প্রদানের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকায় দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *