বিএনপির কার্যালয়ে গ্রেফতার আতঙ্ক

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের মাঝে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। গ্রেফতার এড়াতে বর্তমানে কার্যালয়ের ভেতরে অবস্থান করছে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। কার্যালয়ের নিচে পুলিশের বিপুলসংখ্যক সদস্য কড়া প্রহরায় রয়েছেন।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দ-িত খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে বিএনপির কার্যালয়ের সামনে সমবেত হন নেতাকর্মীরা।
কার্যালয়ের সামনে থেকে দুপুর সাড়ে ১২টার দিকে সাতজনকে আটক করে সাদা পোশাকের পুলিশ। এরপর থেকেই বিএনপির নেতাকর্মীরা গ্রেফতার এড়াতে কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন। অফিস ত্যাগ করতে কিছুটা কৌশল অবলম্বন করছেন তারা।
একাধিক নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা আশঙ্কা করছেন যে কার্যালয় থেকে বের হলেই তারা গ্রেফতার হতে পারেন। এ কারণে আপাতত তারা কার্যালয়েই অবস্থান করছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তারা অফিস ত্যাগ করবেন।
গত ২৮ নভেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভ্যাইস চ্যান্সেলরকে মেডিকেল বোর্ডের রিপোর্ট দিতে নির্দেশ দেন হাইকোর্ট। হাসপাতাল কর্তৃপক্ষ বৃহস্পতিবার রিপোর্ট দিতে না পারায় আগামী ১২ ডিসেম্বর শুনানির দিন ধার্য করেছেন আদালত।
খালেদা জিয়ার জামিন শুনানি পেছানোর প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। এসব মিছিল থেকে বেশ কয়েকজনকে নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মিছিলে পুলিশের লাঠিচার্জে বেশ কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *