গাইবান্ধা  সদরের সাবরেজিস্ট্রি অফিস এবং চাঁদপুর কচুয়া, ০৪নং পালাখাল ইউনিয়ন ভূমি অফিসের বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

গাইবান্ধা  সদরের সাবরেজিস্ট্রি অফিসের রেকর্ড কিপারের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

 

গাইবান্ধা প্রতিনিধি  :  গাইবান্ধা  সদরের সাবরেজিস্ট্রি অফিসের রেকর্ড কিপারের বিরুদ্ধে গ্রাহক হয়রানি এবং জমির দলিলের নকল প্রদানে ঘুস দাবির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম সাব-রেজিস্ট্রি অফিস গাইবান্ধা সদর হতে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে।


বিজ্ঞাপন

অভিযান পরিচালনা কালে টিম জেলা রেজিস্ট্রার এবং অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বক্তব্য গ্রহণ করে। দলিলের নকল পেতে অভিযোগকারীর নিকট হতে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ড কিপার এর বিকাশে টাকা গ্রহণের সত্যতা পাওয়া যায়।

এ সময় এনফোর্সমেন্ট টিম সাব-রেজিস্ট্রারকে গ্রাহক সেবা নির্বিঘ্ন করতে অফিসে জমির কাগজপত্র সংক্রান্ত সরকারি ফি এর তালিকা ও সিটিজেন চার্টার টানানোর পরামর্শ প্রদান করে।

 

চাঁদপুর কচুয়া, ০৪নং পালাখাল ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

 

চাঁদপুর প্রতিনিধি :  চাঁদপুর কচুয়া, ০৪নং পালাখাল ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার  বিরুদ্ধে জমির খাজনা আদায়ে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, চাঁদপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা কালে অভিযোগকারীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান তার কাজটি হয়ে গেছে এবং তার কাছ থেকে নেওয়া ঘুষের টাকা ফেরত পেয়েছেন বলেও জানান।

পরবর্তীতে সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে অভিযোগ সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে অভিযোগের বিষয়ে কথা বলা হয়। এ সময় তিনি অভিযোগ অস্বীকার করেন।

দৈবচয়নের ভিত্তিতে গতকাল ও আজকে জমির খাজনা প্রদান করেছেন এমন কয়েকজন সেবাগ্রহীতাকে ফোন করা হলে তারা জানান সেবা পেতে তাদেরকে অফিস স্টাফদের কিছু বাড়তি টাকা প্রদান করতে হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *