টুঙ্গিপাড়ায় শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনা ও হত্যা লুন্ঠন বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

মোঃ সাইফুর রশিদ চৌধুরী  :  গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধুর সমাধি প্রাঙ্গণে গতকাল বৃহস্পতিবার ৮ আগষ্ট সকাল ১১টায় বিশাল  গণজমায়েত  প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

এ গণজমায়েতে সর্বস্তরের হাজার হাজার  মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। গণজমায়েত ও প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা বলেছেন শেখ হাসিনা পদত্যাগ করেছেন সংঘর্ষ ও রক্তপাত এড়াতে। কোমলমতি শিক্ষার্থীদের কাঁধে ভর করে অপশক্তির প্রভাব কলুষিত করছে ছাত্র আন্দোলনকে। আর তা রোধ করতে ব্যাপক রক্তপাত এড়িয়েই তিনি পদত্যাগ করে দেশ ছেড়েছেন কারণ তিনি সোনার বাংলাকে প্রকৃত ভালবাসেন। জননেত্রী শেখ হাসিনার মেয়াদকালে উন্নয়ন অবিস্মরণীয়।


বিজ্ঞাপন

কিন্তু জাতি গভীর উদ্বেগের সহিত প্রত্যক্ষ করছে যে সারাদেশে রাষ্ট্রীয় সম্পদ নাগরিক সুবিধা ভোগী প্রকল্পসমূহ আওয়ামী লীগের নেতৃবৃন্দের বাসভবন ভাঙচুর লুটতরাজ অগ্নি সংযোগ জনসেবার দায়িত্বে নিয়োজিত  বাহিনীর উপর হামলা হত্যা অগ্নিসংযোগ লুটপাট মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত জাদুঘর মুরাল সহ স্বাধীনতার স্মৃতি বিজড়িত স্থাপনা সমূহ ধ্বংসলীলা চলছে । রেহাই পায়নি বিচারিক বিষয়াদিও । সাধারণ নাগরিক চুরি ডাকাতি রাহাজানির ভয়ে নির্ঘুম রাত কাটাচ্ছে ।

স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির জনকের মুরালসহ জাতীয় কবি বিশ্ব কবি জাতীয় ব্যক্তিবর্গের মুরালসহ জাদুঘর স্থাপনা সমূহ ধ্বংসলীলায় মেতেছে। মুজিবনগরের স্বাধীনতার স্মৃতিসমূহ ভেঙে ফেলা হয়েছে ।

রাষ্ট্রীয় সম্পদের অবাধে লুটতরাজ চলছে । এই অবস্থার উত্তরণসহ শেখ হাসিনাকে সসম্মানে দেশে ফিরিয়ে আনার জন্য এই গণজমায়েত থেকে প্রতিজ্ঞা করা হয় যে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে না আনা পর্যন্ত আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের এবং সমর্থকদের কেউ রাজপথ থেকে ফিরবে না ।

বক্তারা সারা দেশের জনগণকে একাত্তরের স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে  দলমত নির্বিশেষে সকলকে এই আন্দোলনে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *