বীরভূম জেলার মৃত দুই পরিযায়ী শ্রমিকের পরিবারকে সমবেদনার পাশাপাশি আর্থিক সহায়তার আশ্বাস, বিধায়কের

Uncategorized আন্তর্জাতিক বিশেষ প্রতিবেদন মানবিক খবর রাজনীতি সংগঠন সংবাদ

সেখ রিয়াজুদ্দিন,(বীরভূম) : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সিউড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়ক বিকাশ রায়চৌধুরী জেলার দুই ব্লক এলাকায় মৃত দুই পরিযায়ী শ্রমিকদের বাড়িতে গিয়ে তাদের পরিবারকে সমবেদনা জানান।পাশাপাশি আর্থিক সহায়তা প্রদান সহ সরকারি সুযোগ সুবিধা যেন পায় তার ব্যবস্থা এবং সর্বপরি পরিবার দুটির পাশে থাকার আশ্বাস দেন। উল্লেখ্য অরুণাচল প্রদেশে শ্রমিকের কাজ করতে গিয়ে বীরভূমের রাজনগর ও সিউড়ি এক নম্বর ব্লক এলাকার ২ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়।


বিজ্ঞাপন

যার মধ্যে রাজনগর ব্লকের গাংমুড়ি- জয়পুর পঞ্চায়েতের অন্তর্গত গুরুজনডিহি গ্রামের ১৮ বছর বয়সী অবিনাশ টুডু।এছাড়া সিউড়ি ১নম্বর ব্লকের নগরী অঞ্চলের কাটাবুনী গ্রামের ২৩ বছর বয়সী নেহুরু মুর্মূ । গত ৪ই সেপ্টেম্বর অরুণাচল প্রদেশের দিবাং ভ্যালিতে রাস্তার কাজ করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যু হয় তাদের।জানা যায় সেখানে পাহাড় কেটে রাস্তার কাজ করার সময় ধ্বসের কবলে পড়ে মারা যায় এবং এছাড়াও এলাকার আরও দুই যুবক জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।


বিজ্ঞাপন

গতকাল শনিবার বিকেলে মৃত ওই দুই যুবকের দেহ বীরভূমে তাদের নিজ নিজ গ্রামে এলে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
রবিবার সিউড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়ক বিকাশ রায়চৌধুরী রাজনগরের গুরুজনডিহি গ্রামে নিহত পরিযায়ী শ্রমিকের পরিবারের সাথে দেখা করে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন।

রবিবার বিকেলে সিউড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়ক বিকাশ রায় চৌধুরী সহ রাজনগর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা রাজনগর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুকুমার সাধু, তৃণমূল ব্লক সহ-সভাপতি রানা প্রতাপ রায় সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব মৃতের পরিবারের সাথে দেখা করে সমবেদনা জানান এবং তাদেরকে আর্থিক সাহায্য করার পাশাপাশি সরকারি সব ধরনের সুযোগ-সুবিধা পাইয়ে দেবার প্রতিশ্রুতিও দেন।

পাশাপাশি রাজনগরের ভবানীপুর অঞ্চলের টাবাডুমরা গ্রামের ষষ্ঠীপদ ঘোষের একমাত্র সন্তান, বছর কুড়ির মনোরঞ্জন ঘোষের কয়েকদিন আগেই দুরারোগ্য ব্যাধিতে মৃত্যু হয়।

শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে এবং তাদের পাশে থাকার আশ্বাস দিতে বিধায়ক বিকাশ রায় চৌধুরী রবিবার সন্ধ্যায় টাবাডুমরা গ্রামে যান এবং এদিন তাদের কিছু আর্থিক সাহায্য করা হয় বলে জানা গিয়েছে।তাছাড়া

সিউড়ি ১নম্বর ব্লকের নগরী অঞ্চলের কাটা বুনী গ্রামের নিহত শ্রমিক নেহুরু মুর্মূর পরিবারের সাথেও আজ দেখা করে সমবেদনা জানালেন এবং তাদের পরিবারকেও আর্থিক সহায়তা সহ সরকারী ভাবে সমস্ত রকম সহযোগিতার আশ্বস্ত করলেন সিউড়ি বিধানসভার বিধায়ক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *