সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খায়রুল আলম সেখের অপসারণের দাবি

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :সদ্য বিদায়ী ফ্যাসিস্ট সরকারের সহযোগী প্রশাসন ক্যাডারের ২ জন কর্মকর্তাকে সমাজসেবা অধিদপ্তরের সদর কার্যালয় ও সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ে নতুন করে প্রেষণে পরিচালক পদে পদায়নের প্রতিবাদে বিক্ষোভ করেছে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।


বিজ্ঞাপন

একইসাথে এ বৈষম্যমূলক আদেশের রুপকার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খায়রুল আলম সেখের অপসারণের দাবি তুলেন তারা।


বিজ্ঞাপন

সমাজসেবা অধিদপ্তরে বিদ্যমান চরমবৈষম্য দূরীকরণের লক্ষ্যে ৫ দফা দাবি জানিয়ে বুধবার (১১ সেপ্টেম্বর) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদের কাছে স্মারকলিপি প্রদান করেন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। ঢাকা বিভাগীয়

সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দাবিগুলো যথাক্রমে, নবম গ্রেড ও তদূর্ধ্ব পদে কর্মরত কর্মকর্তাদের ক্যাডারভুক্তির লক্ষ্যে বিসিএস (সমাজসেবা) ক্যাডার ও পদসৃজন; সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক থেকে পরিচালক পর্যন্ত পদসহ নিম্ন সোপানের প্রযোজ্য পদের স্কেল আপগ্রেডেশন; কর্মসূচির ব্যাপকতার নিরিখে নবম গ্রেড’এর এন্ট্রি পদের ন্যূনতম ৫০ শতাংশ ষষ্ঠ গ্রেড’এর সিনিয়র সমাজসেবা অফিসার বা সমমান পদোন্নতিযোগ্য পদ সৃজন; অনুরূপভাবে পঞ্চম গ্রেড ও তদূর্ধ্ব পদের ক্ষেত্রে ফিডার পদের ন্যূনতম ৫০ শতাংশ পদ সৃজন, অধিদপ্তরের পরিচালক পদে সব প্রেষণ বাতিল করে নিয়োগবিধি, ২০১৩ অনুযায়ী সব সোপানে অধিদপ্তরের যোগ্য, দক্ষ ও সৎ কর্মকর্তা-কর্মচারীদের দ্রুততম সময়ে পদোন্নতি নিশ্চিতকরণসহ সব শূন্য পদে অবিলম্বে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রদান, উন্নয়ন খাতের কর্মচারীদের টাইম স্কেল প্রদানের ক্ষেত্রে প্রকল্পের চাকরিকাল গণনাসহ উপজেলা পর্যায়ে কন্টিনজেন্ট খাতের কারিগরি প্রশিক্ষক ও নৈশপ্রহরী পদটিকে রাজস্ব খাতে স্থানান্তর।

বিক্ষোভকারীরা জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ খায়রুল আলম সেখ সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাদের যৌক্তিক দাবির প্রতি কর্ণপাত করেননি। পরিচালক পদে পদোন্নতির যোগ্য কর্মকর্তা সমাজসেবা অধিদপ্তরে থাকা সত্ত্বেও তিনি বিভিন্ন কূটকৌশলে তাঁদের পদোন্নতি প্রদানের কোনো উদ্যোগ গ্রহণ করছেন না। বরং একের পর এক পরিচালকের শূন্য পদে প্রেষণে পদায়ন করে যাচ্ছেন। এ সময় বিক্ষোভকারীরা দাবি আদায়ে নিম্নবর্ণিত কর্মসূচি ঘোষণা করে তাদের ঘোষিত কর্মসূচীর মধ্যে, আগামী ১৯ সেপ্টেম্বরের মধ্যে অধিদপ্তরের পরিচালক পদে প্রেষণে নিযুক্ত পরিচালকদের প্রত্যাহার এবং সমাজসেবা অধিদপ্তরের ফ্যাসিস্ট হাসিনা সরকারের সহযোগী ব্যতীত যোগ্য কর্মকর্তাদের পরিচালক পদে পদোন্নতি প্রদান, সমাজকল্যাণ সচিব মোঃ খায়রুল আলম সেখসহ সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তরের ফ্যাসিস্ট হাসিনা সরকারের সহযোগীদের অপসারণ, ১০ সেপ্টেম্বর তারিখে পদায়নকৃত দুই জন পরিচালককে কর্মস্থলে যোগদান করতে দেয়া হবে না এবং  বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) থেকে প্রেষণে কর্মরত কোনো পরিচালক অফিস করবে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *