কুড়িগ্রাম ভূরুঙ্গামারী সাহা ফিলিং স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ড

Uncategorized গ্রাম বাংলার খবর দুর্ঘটনার সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

বাদশা আলমগীর, (কুড়িগ্রাম) :  কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাটে অবস্থিত সাহা ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডে  ব‍্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে পাঁচটার দিকে ওই ফিলিং স্টেশনে আগুন লাগে। এতে মেঘনা ও যমনা পেট্রোলিয়াম এর  দুটি লরিসহ ১৮ হাজার লিটার পেট্রোল পুড়ে যায়।


বিজ্ঞাপন

জানা যায়, ১৮ হাজার  লিটার  লিটার পেট্রল ভর্তি দুটি লরি বৃহস্পতিবার ভোরে সাহা ফিলিং স্টেশনে এসে পৌছে। ভোরে এক লরি থেকে  অন্য  লরিতে পেট্রল  আনলোড করার সময় পাশের তেলের লরিতে আগুন লাগে। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। পরে নাগেশ্বরী ফায়ার সার্ভিসকে খবর দিলে সকাল ৬.০০ টার দিকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে  উপস্থিত হয়ে প্রায় ৪৫ মিনিট  চেষ্টার  পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।


বিজ্ঞাপন

এ বিষয়ে সাহা ফিলিং স্টেশনের ম্যানেজার আনন্দ চক্রবর্তী বলেন, লড়ি থেকে পেট্রোল আনলোড করার সময় কিভাবে আগুন লাগলো বুঝতে পারলাম না পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা যায়নি। উর্ধ্বতন কর্তৃপক্ষ আসলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করে জানাতে পারবো।

অন্য কোন ক্ষয়ক্ষতি হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অন্য কোন ক্ষতি হয় নাই। শুধু দুটি লরির একটি সম্পূর্ণ ও অপরটির তিনটি চাকা আগুনে পুড়ে গেছে।

নাগেশ্বরী ফায়ার স্টেশনের লিডার মোফাজ্জল হোসেন জানান, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *