ফেনী সীমান্তে বিজিবির পৃথক অভিযান :  ১ কোটি ৬৩ লক্ষাধিক টাকার ভারতীয় শাড়ি, চিনি ও ওষুধ সামগ্রী জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সম্পাদকীয়

নিজস্ব প্রতিনিধি (ফেণী) : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র ফেনী ব্যাটালিয়ন কর্তৃক দায়িত্বপূর্ণ ছাগলনাইয়া, পরশুরাম ও ফুলগাজী সীমান্তে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ১ কোটি ৬৩ লক্ষাধিক টাকার ভারতীয় শাড়ি, চিনি ও ওষুধ সামগ্রী জব্দ করা হয়েছে।


বিজ্ঞাপন

বৃহস্পতিবার  ২৬ সেপ্টেম্বর, আনুমানিক রাত ১২  টার দিকে বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন গোয়েন্দা সূত্রে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ছাগলনাইয়া উপজেলার সীমান্তবর্তী জয়নগর নামক স্থান দিয়ে ভারত হতে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ীর একটি চালান বাংলাদেশে প্রবেশ করবে।


বিজ্ঞাপন

এ প্রেক্ষিতে রাত ১ টা ৩০ মিনিটের সময় ব্যাটালিয়ন অধিনায়কের নেতৃত্বে বিজিবি’র খেজুরিয়া বিওপির টহলদল ঘটনাস্থলে গমন করে কৌশলে অবস্থান গ্রহণ করে। পরে বিজিবি টহলদল স্থানীয় জনগণকে সাথে নিয়ে সীমান্তবর্তী একটি বাড়িতে পরিত্যক্ত ঘরে তল্লাশি চালিয়ে বাংলাদেশের বিভিন্ন স্থানে পাঠানোর জন্য মজুদকৃত ৫,৮৯০ কেজি চিনি ও ১৮ বস্তা শাড়ী কাপড় এবং পাশ্ববর্তী বাগানের মধ্যে পরিত্যক্ত অবস্থায় ২৮ বস্তাসহ মোট ৪৬ বস্তা শাড়ী কাপড় উদ্ধার করে। উদ্ধারকৃত মালামালের আনুমানিক সিজারমূল্য- ১,৩৩,৩৫,৫০০ টাকা।

অপরদিকে, আজ রাত ২ টা ৩০ মিনিটের সময় উল্লেখিত  ব্যাটালিয়নের অধীনস্থ তারাকুচা বিওপির টহলদল দায়িত্বপূর্ণ ফুলগাজী উপজেলার সীমান্তবর্তী ফেনা পস্কুরুনী নামক স্থানে চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ০২ বস্তা ভারতীয় শাড়ী আটক করতে সক্ষম হয় যার আনুমানিক মূল্য ২,৩২,০০০  টাকা।

এছাড়াও আজ সকাল ০৫:৩০ টার দিকে ফেনী ব্যাটালিয়নের অধীনস্থ সুবারবাজার বিওপির টহলদল দায়িত্বপূর্ণ পরশুরাম উপজেলার তুলাতুলী নামক স্থানে অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ভারতীয় HEALTH FIT ঔষধ ১৪২০ কৌটা এবং GOOD HEALTH ৫৩০ কৌটা আটক করতে সক্ষম হয় যার আনুমানিক সিজারমূল্য- ৭,০৭,৩০০  টাকা।

এর আগে, গতকাল সন্ধ্যা ০৭:৩০ ঘটিকায় অত্র ব্যাটালিয়নের অধীনস্থ মধুগ্রাম বিওপির টহলদল দায়িত্বপূর্ণ ছাগলনাইয়া উপজেলার সীমান্তবর্তী সেক্রেটারি বাগান নামক স্থান হতে ০৪ বস্তা ভারতীয় শাড়ী আটক করতে সক্ষম হয় যার আনুমানিক মূল্যা ২০,০২,০০০  টাকা।

জব্দকৃত চোরাচালানী মালামালগুলো স্থানীয় শুল্ক অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *