চট্টগ্রাম শিক্ষা বোরডের ফলাফল জালিয়াতি : সাবেক সচিবের ছেলের ফল বাতিল

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

!! নারায়ণ চন্দ্র নাথ চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক ও সচিবের দায়িত্ব পালন করেছেন। ২০২৩ সালে সচিব থাকার সময় তাঁর ছেলে এইচএসসি পরীক্ষায় অংশ নেন। ফলাফল প্রকাশিত হওয়ার পর জালিয়াতির অভিযোগ ওঠে। একই সময় অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা তাঁর ছেলের ফলাফল পুন:নিরীক্ষার জন্য অনলাইনে আবেদন করে। নারায়ণ চন্দ্র নাথ এই আবেদনের ব্যাপারে থানায় জিডিও করেছিলেন  !!


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক (চট্টগ্রাম) :  চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক নারায়ণ চন্দ্র নাথের ছেলের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার শিক্ষা বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


বিজ্ঞাপন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান রেজাউল করিম গণমাধ্যমে  জানান, নারায়ণ চন্দ্র নাথের ছেলে গত বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তাঁর ফলাফল জালিয়াতির প্রমাণ মিলেছে। শৃঙ্খলা কমিটি সভায় সর্বসম্মতিক্রমে ফলাফল বাতিলের সিদ্ধান্ত হয়েছে। এখন ওই শিক্ষার্থীকে আবার এইচএসসি পরীক্ষায় অংশ নিতে হবে। এই বিষয়ে সাবেক সচিব নারায়ণ চন্দ্র নাথের বক্তব্য জানতে তার মোবাইলে যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ না করায় তার কোন প্রকার বক্তব্য প্রকাশিত হলো না।

নারায়ণ চন্দ্র নাথ চট্টগ্রাম শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক ও সচিবের দায়িত্ব পালন করেছেন। ২০২৩ সালে সচিব থাকার সময় তাঁর ছেলে এইচএসসি পরীক্ষায় অংশ নেন। ফলাফল প্রকাশিত হওয়ার পর জালিয়াতির অভিযোগ ওঠে। একই সময় অজ্ঞাত পরিচয় ব্যক্তিরা তাঁর ছেলের ফলাফল পুন:নিরীক্ষার জন্য অনলাইনে আবেদন করে। নারায়ণ চন্দ্র নাথ এই আবেদনের ব্যাপারে থানায় জিডিও করেছিলেন।

পরে বিষয়টি নিয়ে তদন্ত করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।গত  ৯ জুলাই তাঁকে চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক পদে পদায়ন করা হয়। পরে ২৩ সেপ্টেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *