লোহাগড়ায় সাংবাদিক শাহজাহান সাজুর নামে মিথ্যা হত্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সারাদেশ

মো: রফিকুল ইসলাম, নড়াইল: নড়াইলের লোহাগড়ায় সাংবাদিক শাহজাহান সাজুর নামে মিথ্যা হত্যা মামলায় আসামি করায় বিভিন্ন মহলের নিন্দা, মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেন নড়াইল জেলার সাংবাদিকসহ সুশিল সমাজ।
দৈনিক মানবজমিনের লোহাগড়া প্রতিনিধি, গ্রামের কাগজ ও লোহাগড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক শাহজাহান সাজুকে হয়রানিমূলক মিথ্যা হত্যা মামলায় আসামি করার প্রতিবাদে সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন মহল ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।


বিজ্ঞাপন

এ ঘটনায় সোমবার বিকেলে লোহাগড়া প্রেস ক্লাবে জরুরি সভা আহ্বান করেন।
ক্লাবের সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জনৈক সাইফুর রহমান কর্তৃক সাংবাদিক শাহজাহান সাজুর বিরুদ্ধে মিথ্যা, উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়।


বিজ্ঞাপন

একই ভিত্তিতে আজ (১৭জুন) বুধবার সকালে লোহাগড়া উপজেলার সামনে ঘন্টা ব্যাপি এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে প্রিন্ট ও ইলেক্ট্রনিকস সাংবাদিকসহ শত শত সুশিল সমাজ উপস্থিত হয়ে সাংবাদিক শাহজাহান সাজুর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের যোরদাবী জানান।

এসময় সিনিয়ার সাংবাদিক সাথি তালুকদার সবার উদ্দেশে বলেন, সাংবাদিক শাহজাহান সাজুর বিরুদ্ধে যদি মামলা হয় তাহলে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নামেও মামলা হবে কারণ সাজু এ ৩জন হত্যাকান্ডের সময় কোথায় ছিলো সেটা মোবাইল ট্রাকিং করে বের করা হোক।

অহেতুক একজন সাংবাদিকের নামে মামলা কিভাবে তদন্ত না করে মিথ্যা মামলা নিলেন কুচক্রী মহলের কথায়। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মামলা নিলেন। ৭দিনের মধ্যে সাংবাদিক শাহজাহান সাজুর নামে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে কঠোর ব্যবস্থা গ্রহন করবো বলেও তিনি জানান।
এ মানববন্ধনে অন্যান্য সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় নেতাকর্মি বক্তব্য রাখেন।
মানববন্ধন শেষে সাংবাদিক”রা লোহাগড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ও লোহাগড়া থানায় স্বারকলিপি প্রদান করেন।

এদিকে, মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ও ২বাংলারনিউজ.কম এর সম্পাদক সৈয়দ খায়রুল আলম ক্ষোব প্রকাশ করে সাংবাদিক হয়রানি বন্ধে কার্যকরী পদক্ষেপ নেবার আহবান জানান।

এছাড়া গত রোববার নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক আইনশৃংখলা সভায় সাংবাদিক শাহজাহান সাজুর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করায় বিবৃতি ও নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাশ চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও নড়াইল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু। তাদের বক্তব্যে বলেন, অবিলম্বে সাংবাদিকের নামে মামলা হতে প্রত্যাহার করে ষড়যন্ত্রকারি কাশিপুর ইউপির দুর্নীতিবাজ চেয়ারম্যান মতিয়ারের বিরুদ্ধে তদন্ত করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে অনুরোধ করেন।
সভায় পুলিশ সুপার মোহাম্মাদ জসীমউদ্দিন পিপিএম (বার) উপস্থিত ছিলেন।
নিন্দা জানিয়েছেন লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সহসভাপতি ফয়জুল হক রোম, সাধারণ সম্পাদক সৈয়দ মসিয়ুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলু,নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামালসহ অন্যান্ন নেত্রীবৃন্দ প্রমূখ।
অবিলম্বে এ ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার কাশিপুর ইউনিয়নের গন্ডব গ্রামে সংঘর্ষের ঘটনায় রফিকুল ইসলাম সহ ৩ জন নিহত হয়।
ঘটনাস্থল থেকে সাংবাদিক শাহজাহান সাজুর বাড়ি অন্তত ১০-১২ কিলোমিটার দূরে।
ওই ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ারের দুর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক সংবাদ প্রকাশিত হয়, সংবাদের সূত্র ধরে দুদক অনুসন্ধান করে ৫টি মামলা দায়ের করে এবং দুইটি দুদকের তদন্তধীন রয়েছে।