ভুল নম্বরে চলে যাওয়া টাকা উদ্ধার করে ভুক্তভোগীকে ফিরিয়ে দিল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, খুলনা

Uncategorized অন্যান্য

মামুন মোল্লা (খুলনা) ঃ খুলনা জেলার বটিয়াঘাটা থানা নিবাসী জনৈক তাজমুল হক একটি নম্বরে গত ২২ মে ২০২২ তারিখ বিকাশে ১০,০০০ টাকা ক্যাশ ইন করতে গিয়ে একটি ডিজিট ভুল করলে উক্ত টাকা অন্য নম্বরে চলে যায়।
তার এলাকার বিট পুলিশিং এর দায়িত্বে থাকা পুলিশ সদস্যের মাধ্যমে তিনি জানতে পারেন যে, খুলনা জেলার সাইবার সেল এ বিষয়ে কাজ করে ভুক্তভোগী লোকজনকে সহায়তা প্রদান করে থাকে। তখন তিনি বিষয়টি নিয়ে বটিয়াঘাটা থানায় একটি জিডি করেন। একই রকম ঘটনায় জনৈক মোঃ শরিফুল ইসলামের ৭০০০ টাকা ভুল নম্বরে চলে যাওয়ার বিষয়ে শরিফুল ফুলতলা থানায় গত ২১ মে,২০২২ তারিখে একটি জিডি করেন। প্রতিনিয়ত ফেসবুকের মাধ্যমে হয়রানি প্রতিরোধে, হারানো মোবাইল উদ্ধারে, মোবাইল ব্যাংকিং খাতে প্রতারণা প্রশমিত করণ সহ সাইবার ক্রাইম সংক্রান্ত বিষয়ে নিরলস্ কাজ করে যাচ্ছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, খুলনা। এর কর্মকান্ডের ধারাবাহিকতায় সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, খুলনা উল্লেখিত দুটি বিষয় অবগত হওয়ার পর কাজ শুরু করে। সাইবার টিম ঐকান্তিক প্রচেষ্টা ও তথ্যপ্রযুক্তির যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে এবং বটিয়াঘাটা ও ফুলতলা থানার সহায়তায় তাজমুল ও শরিফুলের (১০,০০০+৭০০০) ১৭০০০ টাকা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত টাকা ভুক্তভোগী তাজমুল হক ও শরিফুল ইসলামকে ফেরত প্রদান করা হয়। তারা টাকা পেয়ে উচ্ছ্বসিত হন এবং পুলিশের এই কাজের প্রতি কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেন। মোবাইলে অপরিচিত নম্বর থেকে কল করলে আপনার যেকোনো ডিজিটাল তথ্য প্রদান করা থেকে বিরত থাকতে হবে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে স্পর্শকাতর যেকোন বিষয়ে পোস্ট করা বা কোন পোস্টে কমেন্টস বা লাইক দেওয়ার পূর্বে ভালোভাবে এর সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে হবে। ডিজিটাল জগতে সকলকে সচেতন হতে হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *