নীলফামারীতে খোকশাবাড়ী ইউপিনির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা ও ইভিএম এর মাধ্যমে ভোটদান পদ্ধতি প্রদর্শন

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার, নীলফামারী সদরের আয়োজনে মশিউর রহমান ডিগ্রী কলেজ, নীলফামারীতে শনিবার ১১ জুন, বাংলাদেশ নির্বাচন কমিশন নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে সকাল ১১ টায় ,প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে মতবিনিময় সভা ও ইভিএম এর মাধ্যমে ভোটদান পদ্ধতি প্রদর্শন করেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণের সাথে মতবিনিময় সভা ও ইভিএম এর মাধ্যমে ভোটদান পদ্ধতি পরিদর্শনকালে পুলিশ সুপার, নীলফামারী বলেন তিনি নীলফামারী জেলায় যোগদানের পর থেকে এখন পর্যন্ত ৫৯ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সফলভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনায় টিম নীলফামারী আইন-শৃঙ্খলা রক্ষায়, নেওয়া ব্যবস্থাগুলো প্রার্থী, সমর্থক ও সর্বস্তরের জনসাধারণকে মেনে চলার আহ্বান জানান পুলিশ সুপার আরও বলেন খোকশাবাড়ী ইউনিয়ন নির্বাচন আমার ৬০ তম ইউনিয়ন পরিষদ নির্বাচন ।

তিনি বলেন এই ইউনিয়নে বিগতকালের নির্বাচনগুলো যেমন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে এবং উক্ত ইউনিয়নে বসবাসকারী সর্বস্তরের জনসাধারণ আইন-শৃঙ্খলা রক্ষায় যে সম্মান প্রদর্শন করেছেন তার ধারা যেন অব্যাহত থাকে।

তিনি বলেন ইভিএম পদ্ধতিতে খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচন এবার এই প্রথম তাই উক্ত নির্বাচনকে বিতর্কিত করার জন্য এক বা একাধিক কুচক্রী মহল গুজব রটাতে পারে এজন্য তিনি সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

প্রার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন আমি সবসময় এটা বিশ্বাস করি যে নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সকলেই সৎ ও সাহসী‌। পৃথিবীর সকল নির্বাচনেই দুইটি জিনিস বিরাজমান তা হল জয় ও পরাজয়। জয় উল্লাস এর মানসিকতা যেমন সবার থাকে। ঠিক তেমনি পরাজয় মেনে নেওয়ার মানসিকতা থাকতে হবে।

পরাজয় মেনে না নেওয়ার প্রার্থী ও সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং আইন-শৃংখলার ব্যাঘাত ঘটানোর চেষ্টা যদি করে তাদের উদ্দেশ্যে পুলিশ সুপার কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন নির্বাচন যাতে সুষ্ঠু,স্বচ্ছ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হতে পারে সে জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকবে।

তিনি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও ভোটারদেরকে আশ্বস্ত করেন আগামী ১৫ জুন-২০২২ তারিখ ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে এজন্য পুলিশ কাজ করে যাচ্ছে। তিন স্তরের পুলিশি নিরাপত্তা বলয় সহ পুলিশের ইউনিফর্ম পরিহিত সদস্যের পাশাপাশি সাদা পোশাকে বিপুল পুলিশ মোতায়ন থাকবে।
তাই কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সঙ্গে-সঙ্গে যথাযথ কার্যকর ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

নীলফামারী সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে মতবিনিময় সভা ও ইভিএম এর মাধ্যমে ভোটদান পদ্ধতি প্রদর্শনে আরও উপস্থিত ছিলেন খন্দকার ইয়াসির আরেফীন,জেলা প্রশাসক, নীলফামারী, জাহাঙ্গীর আলম, জেলা নির্বাচন অফিসার, নীলফামারী আব্দুর রউপ, অফিসার ইনচার্জ, সদর-থানা, নীলফামারী সহ সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য কর্মকর্তা গ্রহণ ও নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেসমিন নাহার, উপজেলা নির্বাহি অফিসার, সদর-নীলফামারী, সঞ্চালনায় ছিলেন আফতাব উদ্দিন, উপজেলা নির্বাচন অফিসার, নীলফামারী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *