গণতন্ত্রের জীবন্ত পোস্টার নূর হোসেন

এইমাত্র জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : শহীদ নূর হোসেনকে বাংলাদেশের গণতন্ত্রের প্রতীক হিসেবে আখ্যায়িত করে সরকারের মন্ত্রীরা তাকে গণতন্ত্রের জীবন্ত পোস্টার বলে উল্লেখ করেছেন। নূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির নেতা মসিউর রহমান রাঙার বিরূপ মন্তব্যের জবাবে তারা এ কথা বলেন। মঙ্গলবার সচিবালয়ে আলাদা আলাদা সংবাদ ব্রিফিং এ সাংবাদিকদের সামনে প্রতিক্রিয়া জানান, কৃষিমন্ত্রি ড. আব্দুর রাজ্জাক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
কৃষিমন্ত্রী বলেন, দীর্ঘ আন্দোলনের পথ পেরিয়ে গণতন্ত্র রক্ষার আন্দোলন সংগ্রাম করেছে দেশের রাজনীতিকরা। তাদের আন্দোলন আকাঙ্খা কতটা তীব্র ছিলো আর স্বৈরশাসনের বিরুদ্ধে জাতি কতটা সোচ্চার ছিলো তার জলন্ত প্রমাণ শহীদ নূর হোসেনের পিঠের লেখা। নূর হোসেনরা এদেশের ইতিহাসের অংশ। মসিউর রহমান রাঙা নুর হোসেনকে নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা খুবই দুঃখজনক। যারা এ মন্তব্য করেন তারা স্বৈরাচারের সঙ্গে যুক্ত ছিলো।
একেক দলের মতবাদ ভিন্ন হবে এটা স্বাভাবিক। তবে রাষ্ট্র বা ইতিহাস বিরোধী কথা বললে তার প্রতিবাদ অবশ্যই করা হবে এবং জাতীয় পার্টির ক্ষেত্রেও এ বোধোদ্বয় হবে বলে আশা করেন কৃষিমন্ত্রী।
অন্যদিকে, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আশা করি এ ধরনের ইতিহাস বিরোধী বক্তব্য থেকে শরীক দলগুলোর নেতারা বিরত থাকবেন। তিনি বলেন, যদিও মসিউর রহমান রাঙা নিজের ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়েছেন। তবে এ ধরনের বক্তব্য মহাজোটের শরীকদের কাছ থেকে আশা করা যায়না বলেও উল্লেখ করেন তিনি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *