বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়নের অভিযানে ৫.৪৭৯ কেজি ওজনের ১৭টি স্বর্ণের বার জব্দ 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন

জব্দকৃত স্বর্ণের চালান।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়নের  অভিযানে চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত থেকে ৫.৪৭৯ কেজি ওজনের ১৭টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল মঙ্গলবার  ২২ আগস্ট,  বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানাধীন পাতিলা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে।

উক্ত তথ্যের ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল উল্লেখিত  সীমান্তের পাতিলা ঈদগাহ মাঠ সংলগ্ন পাকা রাস্তার পার্শ্বে এ্যাম্বুশ স্থাপন করে অবস্থান গ্রহণ করে।

এরপর  আনুমানিক বিকেল ৫ টার সময় বিজিবি টহলদল একজন ব্যক্তিকে মোটর সাইকেলযোগে পাতিলা ঈদগাহ অতিক্রম করে সীমান্তের দিকে যেতে দেখে তাকে চ্যালেঞ্জ করে থামনোর চেষ্টা করে। এসময় উক্ত বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

বিজিবি টহলদল মোটর সাইকেলযোগে তাকে পিছু ধাওয়া করে মোটর সাইকেলে বসে থাকা ব্যক্তির কোমরে জোরে টান দিলে কাপড়ের তৈরি সাদা বেল্ট খুলে বিজিবি টহলদলের হাতে চলে আসে।

উক্ত ব্যক্তি বেল্টটি রেখেই মোটর সাইকেল নিয়ে দ্রুত পলিয়ে যায়।পরবর্তীতে বিজিবি টহলদল বেল্টের মধ্যে হতে ৫ কেজি ৪৭৮.৯৭ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বার (২টি গলানো এবং ১৫টি বিয়ারিং সদৃশ্য মার্কারী কালার আবরণ যুক্ত) উদ্ধার করতে সমর্থ হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য ৪,৭৪,৮৮,৭০০ (চার কোটি চুয়াত্তর লক্ষ আটাশি হাজার সাতশত) টাকা।

অত্র প্রতিবেদন লেখা অবধি  পলাতক অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের করতঃ তাকে হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *