থামছে না মোহাম্মদপুরের সন্ত্রাসী মনিরের জমি দখলের পায়তারা

অপরাধ আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক : এখনো থামছে না মোহাম্মদপুরের সন্ত্রাসী মনির বাহিনীর জমি দখলের পায়তারা। সূত্রমতে, জমি দখল নিয়ে দুই বছর আগে মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং সোসাইটিতে রাজীব ও মনিরের মধ্যে প্রকাশ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। পরে রাজীব ও মনিরের মধ্যে বন্ধুত্ব হয়। এরপর তারা দুই জন এক যোগে বেড়িবাঁধ এলাকায় জমি দখল করেন। সম্প্রতি বিআইডব্লিউটিএ তুরাগ নদের দুই পাড়ে অভিযান চলাকালে মনিরুজ্জামানের একটি আলিশান বাংলো ও রাজীবের একটি বাড়ি উচ্ছেদ করে।
সূত্র আরো জানায়, রাজীব গ্রেফতারের পরপর ঢাকা উদ্যানের অন্তত শতাধিক ব্যক্তি তাদের ওপর মনিরের নির্যাতনের ব্যাপারে মুখ খুলতে শুরু করেছেন। ঢাকা উদ্যানের ডি ব্লকের সাড়ে ৬ কাঠার ৫৪ নম্বর প্লটটি মনিরুজ্জামান মনির দখল করে দোতালা বাড়ি নির্মাণ করেছেন। বছিলাতে বুড়িগঙ্গার জমির দখলের অভিযোগ রয়েছে রাজীব ও মনিরের বিরুদ্ধে। জানা গেছে, মনির বাহিনীর নামে বহু মামলা থাকলেও তারা সবসময়ে ধরাছোঁয়ার বাইরে থাকত। এ গ্রুপটি ওই এলাকায় মানুষের জমি দখল, চাঁদাবাজি, মাদক ব্যবসায়সহ বিভিন্ন অপরাধ করে চলছে বলে জানিয়েছেন এলাকাবাসী। সূত্রে জানা গেছে, মো. মনিরুজ্জামান মনির প্রভাব খাটিয়ে আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ বাগিয়ে নেন। এর আগে মোহাম্মদপুর, আদাবর, ঢাকা উদ্যানসহ বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, বাড়ি ও জায়গা দখলসহসহ নানা সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার অভিযোগে মোহাম্মদপুর থানায় বেশ কয়েকটি মামলা করেছেন ভুক্তভোগীরা। গত সেপ্টেম্বরে বাড়ি দখল ও প্রাণনাশের হুমকি দেয়ায় মো. বিল্লাল হোসেন ও হাজী ইকবাল হোসেন থানায় পৃথক মামলা ও সাধারণ ডায়েরি করেন।
সম্প্রতি গত ১৪ই ডিসেম্বর নাসিম ও কামালের নেতৃত্বে দুইশত ব্যাক্তিকে নিয়ে ঢাকা উদ্যানের ব্লক এ, ২নং রোডের উত্তর পাশে ৫৫৯ দাগের ১০ কাঠা জমি দখল ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভুক্তভূগিরা।লুটপাটে ক্ষতির পরিমার ৫০ থেকে ৬০ লক্ষ টাকা। একটি সূত্র জানায়, জোরপূর্বক দখলের ঘটনাটি ঘটার নেপথ্য ছিল সন্ত্রাসী ভূমিদস্যু মনির।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *