তামিম-মেহেদীর ব্যাটে ঢাকার উড়ন্ত জয়

এইমাত্র ক্রিকেট খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : সাগরিকায় দ্বিতীয় জয় তুলে নিলো ঢাকা প্লাটুন। সিলেট থান্ডারের বিপক্ষে ৮ উইকেটে জয় নিয়ে বিপিএলের চট্টগ্রাম পর্ব শেষ করলো দলটি। চট্টগ্রামের দেয়া ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে ঢাকা প্লাটুন। এনামুল এবং তামিমের ব্যাটে ভর করে উদ্বোধনী জুটিতেই ৫৮ রান তোলে ঢাকা।


বিজ্ঞাপন

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে মেহেদী হাসানের বলে শূন্য রানে ফিরেন আগের ম্যাচের শতক হাঁকানো আন্দ্রে ফ্লেচার। একই ওভারে ৪ রান করা জনসন চার্লসের সহজ ক্যাচ মিস করেন পাকিস্তানি আসিফ আলী। যার মাশুল দিতে হয়েছে ঢাকা প্লাটুনকে।

জীবন পেয়ে মাত্র ৪৫ বলে ৮ ছক্কা ও ৩ চারে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলে ফিরেন চার্লস। আগের ম্যাচের ন্যায় এদিনও ব্যর্থ অধিনায়ক মোসাদ্দেক। আফ্রিদির বলে ৪ রান করে ফিরেন তিনি।

এরপর দুর্দান্ত জুটি গড়েন মোহাম্মদ মিথুন ও রাদারফোর্ড। শেষ দিকে মিথুনের ৪ ছক্কা ও ১ চারে মাত্র ৩১ বলে ৪৯ রানের ইনিংস এবং রাদারফোর্ডের ২৮ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান জড়ো করে সিলেট থান্ডার।

১৭৫ রানের টার্গেটে এনামুল এবং তামিমের ব্যাটে ভর করে উদ্বোধনী জুটিতেই ৫৮ রান তোলে ঢাকা। ৩২ রান করে মোসাদ্দেকের বলে ফ্লেচারের তালুবন্দি হয়ে বিজয়ের বিদায়ে খুব একটা প্রভাব পড়েনি ঢাকা শিবিরে। উইকেট আগলে ধরে বসে থাকা তামিম ইকবাল দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন মেহেদী হাসানকে সাথে নিয়ে। দুজনই তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক।

২৮ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন মেহেদী। এবাদতের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। দল তখন জয়ের দোরগোড়ায়। এরপর বাকি কাজটা সারেন তামিম এবং জাকের আলি। ৯ বল হাতে বাকি থাকতেই ৮ উইকেটের জয় ছিনিয়ে মাঠ ছাড়েন এই দুইজন। ম্যাচ শেষে তামিম অপরাজিত থাকেন ৬০ রানে। তার সঙ্গি জাকের আলি করেন ১১ বলে ২২ রান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *