বিলবোর্ড-পোস্টার সাঁটিয়ে শহর নষ্ট করলে জরিমানা

জাতীয় রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : শহরের সৌন্দর্য নষ্ট করে বিলবোর্ড, পোস্টার স্থাপনকারীদের জরিমানার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। বুধবার রাজধানীর বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।
মেয়র আতিকুল বলেন, ধারাবাহিকভাবে জরিমানা না থাকার কারণে আমরা শহর নষ্ট করার সাহস পাই। যে দেশে আইন আছে, সে দেশে ফাইনও থাকতে হবে। বিলবোর্ড, পোস্টারে সাঁটিয়ে শহরের পরিবেশ নষ্ট করলে জরিমানা করা হবে।
সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার প্রসঙ্গ তিনি বলেন, বিপ্লব বড়ুয়ার মত এক সৎ, দক্ষ, নিষ্ঠাবান তরুণকে আওয়ামী লীগের মতো একটি ঐতিহাসিক দলের দফতর সম্পাদক করা হয়েছে। মাত্র ৪৬ বছর বয়সেই এত সম্মানীয় পদে আসীন হয়েছেন তিনি। অথচ এই লোক রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিল বোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এই পদ পেয়েছেন কারণ তিনি মানুষের মন জয় করেছেন।
প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ এবং সর্বশেষ কাউন্সিলে দফতর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে এই সংবর্ধনা দেয় বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন।
বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বড়ুয়া, বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *