ইভিএম হলো ইলেক্ট্রনিক ভোট ফ্রড: রেজা কিবরিয়া

এইমাত্র রাজনীতি সারাদেশ

চাঁদপুর প্রতিনিধি : গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছেন, ‘ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) হলো আসলে ইলেক্ট্রনিক ভোট ফ্রড (ইভিএফ)। ইভিএম কোনও সৎ উদ্দেশ্যে করা হয়নি। দেশের গণতন্ত্র ধ্বংস করার জন্য ইভিএম এর মাধ্যমে নির্বাচন করা হচ্ছে। ভোট নিয়ে মানুষের মনে বিন্দুমাত্র আপত্তি বা সন্দেহ থাকলে সেটি কাগজে চেক করার সুযোগ থাকে। কিন্তু ইভিএমে চেক করার কিছু নেই। যা হওয়ার হয়ে গেছে- এখন এটা আপনাদের মেনে নিতে হবে। এটা গণতন্ত্র না।
শনিবার দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে গণফোরামের কর্মী সমাবেশে উপস্থিত হয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এই মন্তব্য করেন তিনি।
রেজা কিবরিয়া বলেন, বাংলাদেশের মানুষ বুঝতে পারছে কোনও সৎ উদ্দেশ্য নিয়ে এই পদ্ধতিতে ভোটগ্রহণ করা করা হয়নি। দুনিয়ার চারটি দেশে ইভিএম আছে। ৩১টি দেশ এটি ট্রাই করা করেছে, তারা এটি নিয়ে গবেষণা করেছে। তারা দেখেছে যে মানুষের আসল গণতন্ত্র এটিতে ধ্বংস হতে পারে। সেই সঙ্গে ইভিএম যে মানুষের ভোট বিকৃত করার সুযোগ তা তারা বুঝেছে।
চাঁদপুর জেলা গণফোরামের সভাপতি অ্যাডভোকেট সেলিম আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি। এ সময় গণফোরামের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *