অভিনব ভোট ডাকাতি দেখলো জাতি: ফখরুল

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বুথের ভেতরে আওয়ামী সন্ত্রাসীরা ভোট দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এবার অভিনব ভোট ডাকাতি দেখলো জাতি।


বিজ্ঞাপন

শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সিটি নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ভোট কেন্দ্র দখল। ইভিএমে ক্রটি এবং ইভিএমের মাধ্যমে জালিয়াতি। প্রার্থী ও এজেন্টদের ওপর হামলা করে রক্তাক্ত করা। এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেয়া এবং যারা কেন্দ্রের ভেতরে ছিল তাদের উপর হামলা ও নির্যাতন করে বের করে দেয়া। এমনকি কেন্দ্রের ভেতরে আঙ্গুলের ছাপ দেয়ার পর ভোটারদের ভোট দিতে দেয়া হয়নি। অর্থাৎ বুথের ভেতরে আওয়ামী সন্ত্রাসীরা ভোট দিয়ে দিয়েছে। নৌকার এজেন্টরাও ভোটারদের ফিঙ্গার দেয়ার পর জোর করে নৌকার বোতাম টিপে দিয়েছে। ইভিএমের রিমোট ছিলো আওয়ামী লীগ নেতাদের হাতে।

তিনি বলেন, আওয়ামী ক্যাডাররা বুথের ভেতর অবস্থান করে ধানের শীষে কেউ ভোট দিচ্ছে কি না তা নজরদারি করেছে। কেউ ধানের শীষে ভোট দিলে তার ওপর হামলা করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রের সামনে বহিরাগতদের জড়ো করে বোমা ফাটিয়ে আতঙ্ক ছড়ানো হয়েছে। সাংবাদিক ও তাদের গাড়ির ওপর হামলা ও রক্তাক্ত করা হয়েছে। আর ইভিএমের রিমোট আওয়ামী লীগের নেতাদের হাতে পাওয়া গেছে।

ইভিএমের ক্রটির বিষয়ে ফখরুল বলেন, ইভিএমের ক্রটির কারণে খোদ প্রধান নির্বাচন কমিশনারের ভোট দিতে পারেননি। পরে বিকল্প পদ্ধতিতে ভোট দিয়েছেন তিনি। এটি ইভিএমের ক্রটির সবচেয়ে বড় প্রমাণ। সর্বোপরি সাধারণ মানুষের ভোট বর্জনের মাধ্যমে এক অভিনব ভোট ডাকাতি দেখলো জাতি।

ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের আওয়ামী সন্ত্রাসী হামলা ও ভোট কারচুপি করেছে অভিযোগ করে তিনি বলেন, ওয়ার্ড নং- ০৯ আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা পুলিশের সহযোগিতায় মিরপুর সিদ্ধান্ত হাইস্কুল, দোয়েল কিন্ডারগার্ডেন, শহীদ আব্দুল মান্নান খান মডেল হাইস্কুল, জাহানাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোলারটেক মিরপুর ল্যাভরেটরি স্কুল, আসমা বিদ্যানিকেতন, পাঞ্জেরি কিন্ডারগার্ডেন, বাগবাড়ী শহীদ মডেল স্কুল, বাগবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগবাড়ী ল্যাবরেটরি হাইস্কুল কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের সকল এজেন্টদের মারধর করে বের করে দিয়েছে।

এছাড়া সিদ্ধান্ত হাইস্কুল কেন্দ্রে ধানের শীষ প্রতীকের এজেন্ট মো. ইব্রাহিম মোল্লাকে মারধর করে মাঠের মাঝখানে কাপড়-চোপড় ছিঁড়ে দাঁড় করিয়ে রেখেছে। আর তার স্ত্রীকে একটি খালি কক্ষে আটকে রেখে ধর্ষণের হুমকি দিয়ে এক ঘণ্টা পর কেন্দ্র থেকে বের করে দিয়েছে। সন্ত্রাসীদের হামলায় আহতদের মধ্যে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলামের ভাই সাইফুল ইসলাম মিন্টু ও বিএনপি নেতা মো. রফিকের অবস্থা গুরুতর।

ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী সন্ত্রাসীদের হামলা ও ভোট কারচুপির অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ওয়ার্ড নং- ১৪: জরিনা শিকদার হাইস্কুল ভোট কেন্দ্রের গেট থেকে ধানের শীষের এজেন্ট মো. রাজিব হোসেন ও আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও প্রশাসনের সহযোগিতায় এই ওয়ার্ডের প্রত্যেকটি ভোট কেন্দ্রে ধানের শীষ প্রতীকের এজেন্ট ও সমর্থক কাউকে ঢুকতে দেয়নি আওয়ামী সন্ত্রাসীরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *