বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ :  ভূমি বিরোধ নিষ্পত্তি, সীমান্ত হত্যা বন্ধ ও মাদক পাচার রোধে গুরুত্বারোপ

Uncategorized আইন ও আদালত জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  :  বিজিবির কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এবং বিএসএফ ১৪৬ ব্যাটালিয়ন রওশনবাগ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।


বিজ্ঞাপন

রবিবার  ১৫ সেপ্টেম্বর সকাল ১১ টা ২০ মিনিটের সময়  বিএসএফের আহ্বানে বিজিবি’র কুষ্টিয়া ব্যাটালিয়নের অধীনস্থ জামালপুর বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৫২/৭-এস হতে আনুমানিক ১৫০ গজ ভারতের অভ্যন্তরে বিজিবির কুষ্টিয়া ব্যাটালিয়নের কমান্ডার এবং বিএসএফ রওশনবাগ ব্যাটালিয়নের কমান্ড্যান্টের মধ্যে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিজিবির পক্ষে কুষ্টিয়া ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ মাহবুব মুর্শেদ রহমান এবং বিএসএফের পক্ষে রওশনবাগ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট বিক্রম দেব সিং নেতৃত্ব দেন।

সৌজন্য সাক্ষাতে গত ১০ ফেব্রুয়ারি বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র কুষ্টিয়া ব্যাটালিয়নের অধীনস্থ চল্লিশপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৫৭/এমপি হতে ৮৫/১০-এস এলাকায় উভয় দেশের সার্ভেয়ার এবং বিজিবি ও বিএসএফ কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ভারতের অভ্যন্তরে বাংলাদেশের আনুমানিক ২০০ একর জমি এবং বাংলাদেশের অভ্যন্তরে ভারতের আনুমানিক ৪০ একর জমি আগামী অক্টোবর মাসে সুবিধাজনক সময়ে উভয় দেশের সার্ভেয়ার এবং বিজিবি-বিএসএফ এর উপস্থিতিতে পূনরায় জরিপ করতঃ জমির প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর/গ্রহণ কার্যক্রম সম্পন্ন করতে উভয় ব্যাটালিয়ন কমান্ডারগণ একমত পোষণ করেন।

এছাড়া সীমান্তে বিএসএফ কর্তৃক প্রাণঘাতী অস্ত্র ব্যবহার করে বাংলাদেশী নাগরিক হত্যার ব্যাপারে কড়া প্রতিবাদসহ নিরীহ বাংলাদেশী নাগরিকদেরকে সীমান্তে আটক না করা, ভারত থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ও নিষিদ্ধ কোনো পণ্য যাতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে এবং আসন্ন দুর্গাপূজা উপলক্ষে সীমান্তবর্তী জনসাধারণ যাতে অবৈধভাবে সীমান্তের উভয় পাশের পূজামণ্ডপে যাওয়া-আসা করতে না পারে সে ব্যাপারে ফলপ্রসূ আলোচনা হয়।

পরিশেষে অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশে দুপুর ১৩০০ ঘটিকায় সৌজন্য সাক্ষাৎ শেষ হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *